free hit counter
খেলা

ম্যাচ বাঁচাতে লড়ছে শ্রীলঙ্কা, জয়ের জন্য মরিয়া বাংলাদেশ

লাঞ্চ বিরতিতে যাওয়ার সময় শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৪ উইকেট হারিয়ে ১২৮ রান। আর লিড ছিল ৬০ রানের। লাঞ্চ শেষে আরও দুই উইকেট হারিয়েছে তারা। নিজেদের দ্বিতীয় ইনিংসে এই মুহূর্তে লঙ্কানদের স্কোর ৬ উইকেট হারিয়ে ১৮০ রান। লিড দাঁড়িয়েছে ১১২ রানে।

মাটি কামড়ে ক্রিজে অপরাজিত আছেন দিনেশ চান্দিমাল ও নিরোশান ডিকওয়েলা। চান্দিমাল ৬১ বলে মোকাবিলা করে মাত্র ১০ রান করেছেন। তার ব্যাটে বড় স্কোর গড়ার কোনো পরিকল্পনাই দেখা যাচ্ছে না। মনে হচ্ছে উইকেট না দেওয়া এবং ড্রয়ের লক্ষ্য নিয়ে খেলছেন। অপরপ্রান্তে ১৩ রান নিয়ে ব্যাট করছেন ডিকওয়েলা।



স্কোরবোর্ডে ১৪৩ রানের সময় লঙ্কান অধিনায়ক দ্বিমুথ করুণারত্নেকে আউট করেন তাইজুল ইসলাম। মুমিনুল হকের হাতে ক্যাচ দেওয়ার আগে ৫২ রান করেছেন তিনি। স্কোরবোর্ডে আরও ১৮ রান যোগ করতেই আঘাত হানেন সাকিব আল হাসান। তার শিকার ধনঞ্জয় ডি সিলভা। মুশফিকের হাতে ক্যাচ দেওয়ার আগে ৩৩ রান করেছেন সিলভা। এরপর থেকেই চান্দিমাল ও ডিকওয়েলার জুটি চলছে।

আজ চট্টগ্রাম টেস্টের পঞ্চম ও শেষ দিন। এই ম্যাচ জিততে হলে দ্বিতীয় সেশন শেষ হওয়ার আগেই সফরকারীদের অল্প রানের মধ্যে অলআউট করতে হবে মুমিনুল বাহিনীকে। অন্যথায় ড্রয়ের দিকেই এগোচ্ছে চট্টগ্রাম টেস্ট।

Source link