free hit counter
ম্যাক্সওয়েলের মধ্যে বাড়তি উদ্দীপনা দেখছেন কোহলি
খেলা

ম্যাক্সওয়েলের মধ্যে বাড়তি উদ্দীপনা দেখছেন কোহলি

দলের ক্রিকেটিং ডিরেক্টর মাইক হেসনের পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর শিবিরে গ্লেন ম্যাক্সওয়েলকে পেয়ে রোমাঞ্চ অনুভব করছেন খোদ অধিনায়ক বিরাট কোহলি। দিনকয়েক আগে হেসন জানিয়েছিলেন, মিডল-অর্ডারে ম্যাক্সওয়েলের ব্যাটিং’কে এবার কাজে লাগাতে চায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কোহলিও ‘বোল্ড ডায়েরিস’ অনুষ্ঠানের সর্বশেষ এপিসোডে জানালেন ম্যাক্সওয়েলকে এবারের নিলামে দলে নিতে কতোটা উৎসাহী ছিল আরসিবি।

২০২১ আইপিএল নিলামে ১৪ কোটি ২৫ লক্ষ টাকায় অজি পিঞ্চ-হিটারকে দলে নিয়েছে ব্যাঙ্গালোর ফ্র্যাঞ্চাইজি। গত আইপিএলে ব্যর্থতার পর পঞ্জাব কিংস রিটেইন না করার পরেও ম্যাক্সওয়েলের আকাশছোঁয়া দাম দেখে নাক সিঁটকেছেন অনেকেই। কিন্তু বন্ধু কোহলির নেতৃত্বে আরসিবি’তে যোগদানের জন্য যেমন উৎসাহী ছিলেন ম্যাক্সি, তেমনই কোহলির দলও অজি তারকাকে পেতে মরিয়া ছিল। সবমিলিয়ে প্রভাবটা লক্ষ্য করা গিয়েছে বিডিং টেবিলে। মাইক হেসন যেমন জানিয়েছেন, গত মরশুমে ম্যাক্সওয়েলের মতো একজন ব্যাটসম্যানের অভাবে ভুগেছে আরসিবি।

আর কোহলি বলছেন, ‘ম্যাক্সওয়েল দারুণ ছেলে। একবার অস্ট্রেলিয়া সফরের মাঝে ওর সঙ্গে আমার কথা হয়েছিল। ও তখন থেকেই আরসিবির হয়ে খেলার জন্য উৎসাহী ছিল। আর এবার তো একটা বাড়তি উদ্দীপনা লক্ষ্য করছি ওর মধ্যে।’ ম্যাক্সওয়েলের উপর বাড়তি ফোকাস বা বাড়তি আগ্রহকে অজি ক্রিকেটারের গত আইপিএলগুলোতে খারাপ পারফরম্যান্সের কারণ হিসেবে দেখছেন আরসিবি অধিনায়ক। কিন্তু এক্ষেত্রে বিষয়টা একেবারে আলাদা।

কোহলির কথায়, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম ওকে দলে নেব। ওর অন্য কোনও দলে যাওয়ার ইচ্ছে ছিল না। আর একজন প্লেয়ারকে দলে নেওয়া মানে তাকে ম্যানেজ করার বিষয়টিও সমান গুরুত্বপূর্ণ। আমার মনে হয় ম্যাক্সি, ড্যান ক্রিশ্চিয়ান, কাইল জেমিসনকে দলে নিয়ে আমরা অভিজ্ঞতার আলাদা একটা মাত্রা যোগ করেছি। আমরা চাই না দলে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে কেউ থাকুক। আমরা চাই একটা শক্তিশালী স্কোয়াড, যে দলে একটা দুর্দান্ত ভারসাম্য থাকবে এবং দলটা একটা লক্ষ্যে এগিয়ে যাবে। একজন সবচেয়ে বেশি দায়িত্ব নেবে আর অন্যরা তার সহায়ক হবে বিষয়টা তেমন নয়। প্রত্যেককে সমান দায়িত্ব নিতে হবে ভারটা যাতে সবার মধ্যে ভাগ হয়ে যায় এবং যে কোনও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।’

উল্লেখ্য, চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে শুক্রবার আইপিএলের উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

Related posts

চিপকে আজ নাইটদের লক্ষ্য ‘মুম্বই বধ’

News Desk

ভারতকে ‘অক্সিজেন’ দিলেন প্যাট কামিন্স

News Desk

ফের শুরুতেই হোঁচট মুম্বাইয়ের , নাটকীয় ম্যাচে শেষ বলে মুম্বইকে হারাল আরসিবি

News Desk