Image default
খেলা

ম্যাককেনা উইথাম, 13, উচ্চ বিদ্যালয় শেষ করার আগে NWSL করার লক্ষ্য রাখে

এমন অনেক কিছুই নেই যা ম্যাককেনা উইথাম ফুটবল মাঠে করতে পারে না।

এটা দ্রুত. সে গুলি করতে পারে। সে ফাঁকি দিতে পারে। সে পাস করতে পারে।

“তার একটি ভিন্ন দক্ষতা আছে,” তার বাবা জোশ বলেছেন। “তার খেলায় কোন ত্রুটি নেই।”

তার বয়সও মাত্র 13 বছর।

যে বয়সে বেশিরভাগ বাচ্চারা হাই স্কুলের জন্য প্রস্তুতি নিচ্ছে, ম্যাককেনা উইথাম বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলায় পেশাদার হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে। তিনি ইতিমধ্যেই সবচেয়ে কম বয়সী ব্যক্তি যিনি নাইকির সাথে একটি নাম, চিত্র এবং সাদৃশ্য চুক্তিতে স্বাক্ষর করেছেন এবং একটি এনএফএল ক্লাবের হয়ে খেলার জন্য সবচেয়ে কম বয়সী খেলোয়াড়৷ ফেব্রুয়ারীতে সেই প্রাক-মৌসুম ম্যাচে, উইথাম, গথাম এফসি-এর সাথে একজন নন-রোস্টার আমন্ত্রিত, খেলার একমাত্র গোলটি স্টপেজ টাইমে করেন, যা তাকে এনডব্লিউএসএল দলের হয়ে গোল করা সর্বকনিষ্ঠ খেলোয়াড়ে পরিণত করে।

ম্যাককেনা হাই স্কুলের জন্য এটি একটি প্রয়োজনীয়তা নয়, এটি একটি চক্কর।

“আমার চিন্তা আসলে হাই স্কুল বা কিছু ছিল না ‘আমি সবসময় পেশাদার হতে চেয়েছিলাম,’ তিনি বলেন, ‘এবং আমি সেখানে পেতে কঠোর পরিশ্রম করেছি।’

কেনেডি ফুলার ইতিমধ্যেই সেখানে আছেন, এবং মিডফিল্ডার, যিনি গত মার্চে তার 17 তম জন্মদিনের তিন দিন আগে অ্যাঞ্জেল সিটিতে স্বাক্ষর করেছিলেন, তিনি বলেছিলেন যে হুইথামকে তার পরামর্শ ছিল ধৈর্য ধরতে – 13 বছর বয়সী ব্যক্তির পক্ষে সবসময় সহজ নয়।

ম্যাককেনা উইথাম কলেজ অফ দ্য ক্যানিয়নে সান্তা ক্লারিটা ব্লু হিটের সাথে অনুশীলন করে।

(লুক কৌয়েটের সৌজন্যে)

“এটি খুবই গুরুত্বপূর্ণ যে তিনি নিজেকে সম্ভাব্য সর্বোত্তম পরিবেশে রাখার বিষয়ে চিন্তা করেন,” ফুলার বলেছিলেন, যিনি সান দিয়েগোর সাথে তার দলের স্কোরহীন ড্রয়ের শেষ 28 মিনিট খেলার পরে তার উচ্চ বিদ্যালয়ের স্নাতক ঘন্টার জন্য টেক্সাসে ফিরে এসেছিলেন। গত সপ্তাহে ঢেউ। “সেটা দুই বছর ধরে খেলুক, ছেলেদের সঙ্গে খেলুক, পেশাদার কোচিং, পেশাদার দল নিয়ে খেলুক, যাই হোক না কেন।

“সম্ভব সেরা পরিবেশে নিজেকে রাখাই শেষ পর্যন্ত তাকে নিজের সেরা সংস্করণ হতে সাহায্য করবে।”

উইথাম, যিনি ম্যাক দিয়ে যান, ইতিমধ্যেই অনেক কিছু করেন। ইউএস অনূর্ধ্ব-15 দলের হয়ে খেলে, তিনি দুই বছর খেলেছিলেন এবং লস অ্যাঞ্জেলেস বয়েজ একাডেমি দলের সাথে প্রশিক্ষণ নিচ্ছিলেন। বুধবার, তিনি সান্তা ক্লারিটা ব্লু হিট, একটি উচ্চ সম্মানিত পেশাদার গ্রীষ্মকালীন ক্লাবের সাথে আত্মপ্রকাশ করবেন বলে আশা করা হচ্ছে যার প্রাক্তন ছাত্রদের মধ্যে রয়েছে সাভানা ডিমেলো, অ্যালিসা থম্পসন, লরেন সিসেলম্যান এবং অ্যাশলে সানচেজ, বর্ষসেরা এনএলআরবি রুকি , জেনা নিগসুঙ্গার৷ .

সেই হুইটম্যান উচ্চ বিদ্যালয় শেষ করার আগেই পেশাদার হওয়ার স্বপ্ন দেখেছিলেন – একটি স্বপ্ন যে কেনেডি এবং মুষ্টিমেয় অন্যরা বেঁচে আছেন – এটি তুলনামূলকভাবে নতুন বিকাশ। 2021 সাল পর্যন্ত, জাতীয় মহিলা সকার লীগে লিগে খেলার জন্য মহিলাদের কমপক্ষে 18 বছর বয়সী হতে হবে।

এটি অলিভিয়া মল্টরি এবং তার পরিবারের কাছে খবর ছিল। 13 বছর বয়সে, একই বয়সের উইথাম, এখন 18 বছর বয়সী, ইউএস সকারের সবচেয়ে শক্তিশালী সংস্থা ওয়াসারম্যান মিডিয়া গ্রুপের সাথে স্বাক্ষর করেছেন, তারপরে নাইকির সাথে একটি বহু-বছরের অনুমোদন চুক্তি এবং AFL-এর পোর্টল্যান্ড থর্নস দ্য ন্যাশনালের সাথে কোচ হওয়ার প্রস্তাব গ্রহণ করেছেন৷ ফুটবল লীগ এবং এটি সঙ্গে সরানো. বাবা-মা এবং দুই ছোট বোন ওরেগন যা ভেবেছিলেন তার জন্য তারা পেশাদার ক্যারিয়ারের শুরু হবে।

যখন লীগ তাকে বলেছিল যে তাকে একটি অফিসিয়াল খেলায় খেলতে পাঁচ বছর অপেক্ষা করতে হবে, তখন তিনি মামলা করেছিলেন এবং আদালত অবশেষে সম্মত হয়েছিল যে এনএফএল অবিশ্বাসের নিয়ম লঙ্ঘন করছে। তাই, 2022 NFL মরসুমের আগে, নতুন কমিশনার জেসিকা বারম্যান অনূর্ধ্ব-18 খেলোয়াড়দের সাইন করার জন্য একটি প্রক্রিয়া পাস করেছেন, যা শুধুমাত্র মাল্টরির জন্যই নয়, ক্লো রিকেটস, মেলানি বারসেনাস এবং জেডেন শ-এর মতো অন্যান্য উঠতি তারকাদের জন্যও দরজা খুলে দিয়েছে। অ্যাঞ্জেল সিটিতে ফুলার ছাড়াও তিনজন কিশোর রয়েছে: ফরোয়ার্ড অ্যালিসা থম্পসন, 19, এবং ক্যাসি ফেয়ার, 16 এবং ডিফেন্ডার গিসেল থম্পসন, 18।

“এটি খুবই গুরুত্বপূর্ণ যে আমাদের এই অসামান্য খেলোয়াড়দের জন্য একটি স্থানীয় পথ রয়েছে যারা পরবর্তী পদক্ষেপ নিতে চায়,” বলেছেন জিল এলিস, যিনি সান দিয়েগো ওয়েভের সভাপতি হওয়ার আগে মার্কিন মহিলা দলকে দুটি বিশ্বকাপ শিরোপা জিতেছিলেন৷ “কয়েক বছর আগে পেশাদার পদে কিশোর-কিশোরীদের পাওয়া বিরল ছিল। আমাদের সেরা তরুণ প্রতিভাদের জন্য এখন যে বিকাশ এবং সুযোগ পাওয়া যাচ্ছে তা দেখে উত্তেজনাপূর্ণ।”

যা আমাদেরকে হুইথামসের কাছে ফিরিয়ে আনে, যারা গত গ্রীষ্মে সান ফ্রান্সিসকো বে এরিয়া থেকে সাউদার্ন ক্যালিফোর্নিয়ায় চলে এসেছিল কারণ ফুটবলের সুযোগ যেমন ব্লু হিটের হয়ে খেলার সুযোগ এবং অরেঞ্জ কাউন্টির একটি অভিজাত যুব প্রোগ্রাম স্ল্যামারস এফসি-এর সাথে উপলব্ধ ছিল। . ম্যাকের জন্য সেরা। তার বাবা, একটি বিশ্বব্যাপী নিয়োগকারী সংস্থার একজন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, দূর থেকে কাজ করতে পারেন, তাকে তার মেয়েকে গেম এবং অনুশীলনে নিয়ে যাওয়ার স্বাধীনতা দেন। তার মা, জুনি, তার মেয়েকে হোমস্কুল করায়, যা তার সময়সূচীকে নমনীয় রাখতে সাহায্য করে।

“আমার কাজ হল নিশ্চিত করা যে যতক্ষণ সে মজা করে, যদি সে এটা করতে চায়, তার সুযোগ আছে। নিজেকে প্রমাণ করা তার ওপর নির্ভর করে,” জোশ উইথাম বলেন।

“আমি যা চিন্তা করি তা হল সে তার স্বপ্ন অনুসরণ করে এবং সে এটি করতে চায়। আমার লক্ষ্য হল তাকে সমর্থন করার জন্য এখানে থাকা।”

জোশ উইথাম বলেছেন যে তিনি তার মেয়েকে প্রশিক্ষণের জন্য চাপ দেন না। প্রেরণা তার কাছ থেকে আসে।

ম্যাককেনা হুইটাম একটি প্রশিক্ষণের সময় বল কিক করেন

এই মাসে কলেজ অফ দ্য ক্যানিয়নে সান্তা ক্লারিটা ব্লু হিট অনুশীলনের সময় ম্যাককেনা হুইথাম বল কিক করেছেন।

(লুক কৌয়েটের সৌজন্যে)

“তিনি তার হোমস্কুলিং সহ তার পুরো সময়সূচী পরিচালনা করেন,” তিনি বলেছিলেন। “আমি একটি বড় সাংগঠনিক জিনিস শিখেছি যা বেশিরভাগ প্রাপ্তবয়স্কদের সাথে লড়াই করে।”

জোশ উইথাম একটি অকাল ক্রীড়াবিদ হওয়ার চ্যালেঞ্জগুলি সম্পর্কে কিছুটা জানেন। 15 বছর বয়সে, তিনি ইউএস অলিম্পিক স্কি দলের সর্বকনিষ্ঠ সদস্য ছিলেন, বিশ্বের 40 নম্বরে পৌঁছেছিলেন এবং হাই স্কুল ছেড়ে যাওয়ার আগে বিকল্প হিসাবে 1998 নাগানো অলিম্পিক রোস্টারে ছিলেন।

“আমরা সেই কথোপকথন করেছি,” তিনি বলেছিলেন। “কিন্তু আমার কাজ হয়ে উঠবে একজন উপদেষ্টার এবং নিশ্চিত করা যে আমি এখানে যে কোনো বিষয়ে কথা বলতে এসেছি। (অভিজ্ঞতা) আপনি এখন যা করছেন, আপনি সেগুলিকে প্রতিস্থাপন করতে পারবেন না আপনি যাই করুন না কেন। স্বাভাবিক জীবনে, আপনি ইউরোপে যাওয়া এবং দলের সাথে থাকা এবং এই খেলোয়াড়দের সাথে আলাপচারিতা প্রতিস্থাপন করতে পারে না।

“আমরা এই জিনিসগুলির বিষয়ে চিন্তা করি যে সে তার স্বপ্নগুলি অনুসরণ করে এবং যদি এটি (স্বপ্ন) পরিবর্তিত হয় তবে আমরা এখানে থাকব।”

এখন সেই স্বপ্ন পেশাদার চুক্তিতে সই করার। বার্সেনাস এনএফএল ইতিহাসের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হয়েছিলেন যখন তিনি 15 বছর, 138 দিনে গত মৌসুমে ওয়েভের সাথে চুক্তি করেছিলেন। উইথাম, যিনি এনএফএল চ্যাম্পিয়ন গথামের পাশাপাশি এনএফএল ক্লাব কানসাস সিটি এবং ওয়াশিংটনের সাথে কোচিং চালিয়ে গেছেন, আরও 14 মাসের জন্য 15 বছর বয়সী হবেন না।

জোশ উইথাম বলেন, “এখন থেকে, আমরা এভাবে এগিয়ে যেতে এবং বছরটি শেষ করতে প্রতিশ্রুতিবদ্ধ।” “তিনি সই করতে চান। কখন এবং কোথায় সবচেয়ে ভালো উন্নয়ন পরিস্থিতি তা শুধুই ব্যাপার।”

সময় অবশ্যই তাদের পাশে আছে।

“এটি একটি দীর্ঘ পথ,” জোশ উইথাম সম্মত হন।

⚽ আমি কেভিন ব্যাক্সটারের সাথে অন সকারের শেষ অংশটি পড়েছি। আমাদের সাপ্তাহিক কলাম আপনাকে পর্দার পিছনে নিয়ে যায় এবং অনন্য গল্প হাইলাইট করে। গ্যালাক্সি পডকাস্টের কর্নারের এই সপ্তাহের পর্বে ব্যাক্সটারের কথা শুনুন।

Source link

Related posts

র‌্যামসের শন ম্যাকভে পরামর্শ দিয়েছেন যে দলটি ম্যাথিউ স্টাফোর্ডের চুক্তির সমাধানের জন্য “কাজ করতে” ইচ্ছুক

News Desk

প্রাক্তন UFC তারকা ফ্রান্সিস Ngannou একটি হৃদয়বিদারক বিবৃতিতে তার ছোট ছেলের মৃত্যুর ঘোষণা দিয়েছেন

News Desk

মরুর বুকের বিশ্বকাপেও ‘হোম’ সমর্থনে উচ্ছ্বসিত আর্জেন্টিনা

News Desk

Leave a Comment