free hit counter
মোস্তাফিজকে কঠিন-অবিশ্বাস্য লাগছে অস্ট্রেলিয়ার
খেলা

মোস্তাফিজকে কঠিন-অবিশ্বাস্য লাগছে অস্ট্রেলিয়ার

বাংলাদেশের সাথে খুব বেশি সিরিজ খেলা হয় না। তাই মোস্তাফিজুর রহমান সম্পর্কে তেমন ধারণাই ছিল না অস্ট্রেলিয়ানদের। হয়তো আইপিএলে খেলার সুবাদে তারা দেখেছেন কাটার মাস্টারের কেরামতি, কিন্তু মুখোমুখি এভাবে পড়েননি কখনও।

এবার মোস্তাফিজের সামনে পড়ে ঘাম ঝরছে অস্ট্রেলিয়ানদের। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাঁহাতি এই পেসারই বলতে গেলে কোণঠাসা করে দেন সফরকারিদের। স্লোয়ার, কাটারে বিভ্রান্ত করে ৪ ওভারে ২৩ রান খরচায় নেন গুরুত্বপূর্ণ ৩টি উইকেট। এই মোস্তাফিজকে খেলা ভীষণ কঠিন, মানছেন অস্ট্রেলিয়ান স্পিন বোলিং অলরাউন্ডার অ্যাশটন অ্যাগার। গত ম্যাচে তাকে দারুণ এক ডেলিভারিতে বিভ্রান্ত করেন ফিজ।

১৮তম ওভারে এসে টানা দুই বলে তুলে নেন দুই উইকেট। অসি অধিনায়ক ম্যাথু ওয়েড (৭ বলে ৪) লেগ স্ট্যাম্প খালি করে শট খেলতে গিয়েছিলেন, মোস্তাফিজের দুর্দান্ত ডেলিভারিতে স্ট্যাম্প যায় ওপরে। পরের বলে অ্যাশটন অ্যাগারের গ্লাভসে লেগে বল উঠে যায় ওপরে। উইকেটরক্ষক সোহান সেই ক্যাচ নিতে ভুল করেননি। বলটি বুঝতে পারেননি বলে মাথা নাড়তে নাড়তে মাঠ ছাড়েন অ্যাগার। শুক্রবার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি। তার আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মোস্তাফিজকে প্রশংসায় ভাসালেন দলের প্রতিনিধি হয়ে কথা বলা অ্যাগার।

কাটার মাস্টারকে কঠিন, অবিশ্বাস্য আখ্যা দিয়ে অসি অলরাউন্ডার বলেন, ‘সে সত্যিই খুব কঠিন একজন। খুবই ভালো বোলার। তার স্লো বল করার সামর্থ্য, আপনি যদি স্লো মোশনে দেখেন দেখবেন তার কব্জিটা কিভাবে যে ব্যবহার করে! আসলেই অবিশ্বাস্য, অবিশ্বাস্য সামর্থ্য তার। আশ্চর্যজনক আবিষ্কার।’

মোস্তাফিজের জন্য আলাদা পরিকল্পনার দরকার আছে স্বীকার করে অ্যাগার বলেন, ‘তার স্লো বলগুলো অসাধারণ। কারণ এটা আসলে খুব বেশি স্লো না। এতে আবার অনেক ঘূর্ণিও থাকে। আর এখানে পিচ ধীরগতির, অনেক স্পিন হয়, খুব বেশি পরিবর্তনশীল পিচ। এটা সে দারুণভাবে ব্যবহার করতে জানে। আমার মনে হয়, তার বলের বেশিরভাগই স্লো বল। কঠিন ব্যাপার। তার জন্য আলাদা পরিকল্পনা রাখতে হবে।

Related posts

আইপিএলের চতুর্দশ আসর শুরু হচ্ছে আজ, খেলতে পেরেই খুশি রোহিত-কোহলি

News Desk

কেকেআরের IPL জয় না নিজের সিনেমার ৬০০ কোটি আয়, কোনটা চান শাহরুখ?

News Desk

পঞ্জাব কিংস নাকি আরসিবির জার্সি পরে নেমেছে, সোশ্যাল মিডিয়ায় বেজায় ট্রোলড প্রীতির দল

News Desk