বৃহস্পতিবার মাঠে নামার আগে কী তাহলে ভামিকা বাবার ব্যাট থেকে বড় রান চেয়েছিল? রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে অর্ধশতরান হাঁকানোর পর আরসিবি অধিনায়ক বিরাট কোহলির সেলিব্রেশন দেখে প্রশ্নটা জাগতেই পারে। কারণ রয়্যালসদের বিরুদ্ধে চলতি আইপিএল মরশুমের অর্ধশতরান করে তা গ্যালারিতে থাকা ছোট্ট ভামিকাকেই উৎসর্গ করলেন ব্যাঙ্গালোর অধিনায়ক।

এদিন ওয়াংখেড়েতে চলতি আইপিএল মরশুমের প্রথম অর্ধশতরান করে মাঠেই মেয়ে ভামিকাকে উদ্দেশ্য করে সেলিব্রেশনে মাতলেন ‘বাবা’ বিরাট। প্রথমে ড্রেসিংরুমের দিকে ব্যাট উঁচিয়ে সতীর্থদের অভিবাদন কুড়িয়ে নেন তিনি। এরপরই বিরাটের ফোকাস চলে যায় গ্যালারিতে থাকা তিন মাসের ছোট্ট ভামিকার দিকে। মেয়েকে প্রথমে স্নেহভরে ফ্লাইং কিস ছুঁড়ে দেন বিরাট। এরপর ক্র্যাডল সেলিব্রেশনে হাফসেঞ্চুরি ভামিকাকে উৎসর্গ করেন আরসিবি অধিনায়ক।

চলতি মরশুমের প্রথম অর্ধশতরানই কেবল নয়, এদিন ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৬ হাজার রানের মাইলস্টোন পূর্ণ করেন বিরাট। আইপিএলের প্রথম ক্রিকেটার হিসেবে এই বিরল কৃতিত্ব অর্জন করেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক। ম্যাচে মাঠে নামার আগে আরসিবি অধিনায়কের ঝুলিতে ছিল ৫,৯৪৯ রান। অর্থাৎ, মাইলস্টোন থেকে ৫১ রান রান দূরে দাঁড়িয়ে এদিন রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ব্যাট হাতে রান তাড়া করতে নেমেছিলেন বিরাট। প্রথম ৩ ম্যাচে মাত্র ৭১ রান সংগ্রহ করা কোহলি এদিন রয়্যালস বোলারদের বিরুদ্ধে রণমূর্তি ধারণ করেন। ১৩ ওভারের দ্বিতীয় বলে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যান বিরাট।

শেষ অবধি ৪৭ বলে বিস্ফোরক ৭২ রানের ইনিংস খেলে দলকে জিতিয়েই এদিন মাঠ ছাড়েন আরসিবি অধিনায়ক। কোহলির ইনিংসে ছিল ৬টি চার এবং ৩টি ছয়। চলতি মরশুমে এর আগে মুম্বই এবং সানরাইজার্সের বিরুদ্ধে ৩৩ রানের ইনিংস এসেছিল ভারত অধিনায়কের ব্যাট থেকে। কলকাতার বিরুদ্ধে গত ম্যাচে মাত্র ৫ রানে ডাগ-আউটে ফিরেছিলেন তিনি। তবে কোহলির চেয়েও রয়্যালস বোলারদের উপর এদিন বেশি নির্দয় ছিলেন কর্নাটকের ব্যাটসম্যান। মাত্র ৫১ বলে আইপিএল কেরিয়ারে তাঁর পয়লা নম্বর শতরানটি পূর্ণ করেন কর্নাটকের ব্যাটসম্যান।

Related posts

এরিকা স্টলকে তালাক দেওয়ার পরে ররি ম্যাকিলরয় “নিজেকে খুঁজে বের করার চেষ্টা করছেন”

News Desk

নতুন ডলফিন রিসিভার ওডেল বেকহ্যাম জুনিয়র Tua Tagovailoa এর প্রাথমিক দ্বিধা সম্পর্কে

News Desk

Blackhawks owner Rocky Wirtz dies at 70

News Desk

Leave a Comment