free hit counter
মেসি-নেইমারদের আরেক দুঃসংবাদ
খেলা

মেসি-নেইমারদের আরেক দুঃসংবাদ

হাতে সময় একেবারেই নেই! এরমধ্যে কোপা আমেরিকা ঘিরে একের পর এক দুঃসংবাদ ভাসছে বাতাসে। মাঠের লড়াই শুরুর ৪৮ ঘণ্টা আগে জানা গেল, দুটি বড় স্পন্সর মাস্টারকার্ড ও আমবেভ সরে দাঁড়াচ্ছে কোপা আমেরিকা থেকে। মাস্টারকার্ড মার্কিন যুক্তরাস্ট্রের বহুমুখী আর্থিক সেবাদানকারী একটি প্রতিষ্ঠান। আমবেভ ব্রাজিলের পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান।

করোনার কারণেই যতো সমস্যার শুরু। অতিমারিতে বিপর্যস্ত কলম্বিয়া ও আর্জেন্টিনা। যেখানে হওয়ার কথা ছিল লাতিন আমেরিকান ফুটবল শ্রেষ্টত্বের এই লড়াই। ভেন্যু পাল্টে আয়োজন করছে ব্রাজিল। কিন্তু এখানেও করোনা সংক্রমণ ভয়াবহ অবস্থায় রয়েছে। তারপরই চলছে বিতর্ক। এই টুর্নামেন্ট ফের স্থগিতের কথা উঠছে।

আর্জেন্টিনার লিওনেল মেসি কিংবা ব্রাজিলের নেইমার যখন খেলতে প্রস্তুত তখন সরে দাঁড়াল দুই স্পন্সর। মাস্টারকার্ড বিবৃতিতে জানাল, সাবধানতার সঙ্গে পরিস্থিতি বিশ্লেষণ করেই সরে দাঁড়িয়েছে তারা। এই ক্রেডিট কার্ড জায়ান্ট প্রতিষ্ঠানটি কোপা আমেরিকা চলার সময় স্টেডিয়ামের ভেতরে তাদের লোগো কিংবা কোনো বিজ্ঞাপনমূলক প্রচারণা চালাবে না। ১৯৯২ সালে কোপার পৃষ্টপোষক হওয়ার পর এবার প্রথমবারের মতো এমন সিদ্ধান্ত নিয়েছে মাস্টারকার্ড। অবশ্য টুর্নামেন্টের স্পন্সর হিসেবে চুক্তিতে থাকবে মাস্টারকার্ড।

ব্রাজিলেও করোনা সংক্রমণে কমছেই না। সবমিলিয়ে মৃত্যুর সংখ্যা ৪ লাখ ৭০ হাজার ছাড়িয়েছে। এ অবস্থায় বিয়ার প্রস্তুতকারক হিসেবে ব্রাজিলে আমবেভ জানিয়েছে ‘কোপা আমেরিকায় তাদের ব্র্যান্ড থাকবে না।

এদিকে পৃথিবীর প্রাচীনতম ফুটবল টুর্নামেন্ট কোপা আটকে যেতে পারে আদালতের সিদ্ধান্তে। ব্রাজিলের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট সে দেশে কোপা আয়োজন থামাতে সম্মত হয়েছেন। প্রধান বিচারপতি লুইস ফাক্স জানান তিনি অনলাইনে ১১ সদস্যের আদালত বসিয়ে বিষয়টির শুনানি অনুষ্ঠিত করেন। এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে সহসাই।

Related posts

কলম্বিয়া নয়, শুধু আর্জেন্টিনায় হচ্ছে কোপা আমেরিকা

News Desk

দেশজুড়ে খুলছে ব্যাংক-বীমা-শেয়ারবাজার

News Desk

মেসিকে পেতে পিএসজি-এর অবিশ্বাস্য প্রস্তাব

News Desk
Bednet steunen 2023