free hit counter
খেলা

মেসি-ডি মারিয়াদের সঙ্গে নতুন চমক আর্জেন্টিনা দলে

কাতার বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতির অংশ হিসেবে চলতি মাসের শেষের দিকে যুক্তরাষ্ট্রের মাটিতে দুটি প্রীতি ম্যাচ খেলবে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। হন্ডুরাস আর জ্যামাইকার বিরুদ্ধে ঐ দুই ম্যাচের জন্য ৩২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। মেসি-ডি মারিয়াদের মতো তারকাদের পাশাপাশি দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়ে চমক দিয়েছেন মেজর লিগ সকারের তরুণ ফুটবলার থিয়াগো আলমাদা।

আগামী ২৩ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে হন্ডুরাসের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এরপর ২৭ সেপ্টেম্বর নিউ জার্সির রেড বুল অ্যারেনায় জ্যামাইকার বিপক্ষে মাঠে নামবে আলবিসেলেস্তারা। জানা গেছে, এই দুই প্রস্তুতি ম্যাচে ভালো করতে পারলে তরুণ আলমাদাকে বিশ্বকাপ ভাবনাতেও রাখতে পারেন স্কালোনি। 



আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ নিয়ে হন্ডুরাস কোচ দিয়েগো মার্টিন ভাজকুয়েজ বেশ উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘আর্জেন্টিনা এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারিট আর মেসি হচ্ছেন বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়, তাদের সঙ্গে খেলার এই সুযোগটা আমরা পুরোপুরি উপভোগ করতে চাই।’

হন্ডুরাস সর্বশেষ আর্জেন্টিনার মুখোমুখি হয়েছিল ২০১৬ সালে। সেই ম্যাচে হিগুয়েনের গোলে ১-০ ব্যবধানে জয়ী হয় আর্জেন্টিনা। এছাড়া, নিজেদের শেষ ১৪ ম্যাচে জয়ের মুখ দেখেনি হন্ডুরাস। তাদের বিপক্ষে সহজই জয়ই প্রত্যাশা করছে আলবিসেলেস্তারা।

বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের বিপক্ষে ম্যাচটি বাতিল হওয়ার পর আর্জেন্টিনার প্রথম পছন্দ ছিলো কনক্যাকাফের কোনো দলের বিরুদ্ধে খেলা। তাদের প্রথম পছন্দ অবশ্য ছিলো মেক্সিকো আর কানাডা। তবে বিশ্বকাপে একই গ্রুপে থাকায় মেক্সিকো আর প্রীতি ম্যাচের এই বিরতির সময় জাপান আর উরুগুয়ের বিরুদ্ধে কানাডার ম্যাচ থাকায় দুই দলকেই বিপক্ষ তালিকা থেকে বাদ দিতে হয় আর্জেন্টিনার। এরপরই হন্ডুরাস আর জ্যামাইকার বিরুদ্ধে খেলার কথা জানা যায়। 

আর্জেন্টিনা দল:
গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, জেরোনিমো রুলি, ফাঙ্কো আরমানি, হুয়ান মুসো।

ডিফেন্ডার: লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস ওটামেন্দি, নাহুয়েল মলিনা, গঞ্জালো মন্তিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, লুকাস মার্টিনেজ, জার্মেইন পেৎসেয়া,  নিকোলাস ট্যাগলিয়াফিকো, ফাকুন্দো মেদিনা, নেহুয়েন পেরেজ, মার্কোস অ্যাকুনা,।

মিডফিল্ডার: অ্যাঞ্জেল ডি মারিয়া, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারাদেস, গুইদো রদ্রিগেজ, আলেজান্দ্রো গোমেজ, আলেক্সিস মাক অ্যালিস্তার, এনজো ফার্নান্দেজ, এজেকিয়েল পালাসিওস, জিওভান্নি লো সেলসো।

ফরোয়ার্ড: লিওনেল মেসি, লাউতারো মার্টিনেজ, থিয়াগো আলমাদা, পাওলো দিবালা, অ্যাঞ্জেল কোরেয়া, হোয়াকিন কোরেয়া, নিকোলাস গঞ্জালেস, লুকাস ওকাম্পোস, জুলিয়ান আলভারেজ।

Source link