free hit counter
মেসি আর বার্সেলোনার খেলোয়াড় নন
খেলা

মেসি আর বার্সেলোনার খেলোয়াড় নন

শিরোনামটা পড়লে বার্সেলোনার সব ভক্তের মন খারাপ হওয়ার কথা। কিন্তু এটাই সত্য- লিওনেল মেসি এখন আর বার্সেলোনার খেলোয়াড় নন। গতকাল (বুধবার) মাঝরাতে কাতালান ক্লাবটির সঙ্গে আর্জেন্টাইন ফরোয়ার্ডের চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। ফলে মেসি এখন ‘ফ্রি এজেন্ট’। চাইলে কোনও টাকা ছাড়াই অন্য যেকোনও ক্লাবে যেতে পারবেন তিনি।

এক বছর আগে মেসি প্রায় বার্সেলোনা ছেড়েই গিয়েছিলেন। বুরোফ্যাক্সের মাধ্যমে কাতালান ক্লাবকে জানিয়েছিলেন ন্যু ক্যাম্প ছাড়ার সিদ্ধান্তের কথা। অনেক জলঘোলা হওয়ার পর মেসি থেকে যান, তবে এবার আর তাকে আটকানোর সুযোগ নেই। আর্জেন্টাইন অধিনায়ক যদি অন্য ক্লাবে যেতে চান, তাহলে বার্সেলোনার কিছুই করার নেই, এমনকি কোনও অর্থও পাবে না তারা। কারণ মেসি এখন বার্সেলোনার কেউই নন!

৭ হাজার ৫০৪ দিন পর বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হলো। সেই ঐতিহাসিক ন্যাপকিনে চুক্তি স্বাক্ষর হওয়ার পর বেশ কয়েকবার নবায়ন করা হয়েছে, তবে এবার আর বাড়াতে পারেনি বার্সা। ৩০ জুন পর্যন্ত ছিল মেসি-বার্সার চুক্তি, আজ ১ জুলাই থেকে ‘ফ্রি’ হয়ে গেছেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী।

সভাপতি জোয়ান লাপোর্তা কাজ করছেন মেসিকে বোঝানোর, যাতে নতুন করে চুক্তি করতে পারেন। বার্সা সভাপতি চেয়েছিলেন, মেয়াদ শেষ হওয়ার আগেই নবায়ন করার, কিন্তু সেটা করতে পারেননি। তবে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে বলে মেসি বার্সেলোনা ছেড়ে যাচ্ছেন, ব্যাপারটা এমনও নয়। স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর খবর, শিগগিরই কাতালানদের সঙ্গে চুক্তি করতে যাচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক। তবে সঙ্গে এটাও ঠিক, এই মুহূর্তে মেসি বার্সেলোনার খেলোয়াড় নন।

ক্লাবের আর্থিক অবস্থা ভালো না হওয়ায় ৩০ জুনের আগে নবায়ন করতে পারেনি বার্সেলোনা। লাপোর্তা ও মেসির বাবার সম্পর্ক যেহেতু ভালো, তাই নতুন চুক্তি হয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল। শোনা যাচ্ছে, শিগগিরই দুই পক্ষ সমঝোতায় পৌঁছাবে। যদিও সেই অবস্থানে যাওয়ার প্রক্রিয়া এখনও সেরকম জোরদার নয়।

মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি শেষ হয়ে যাওয়ায় অনেক কিছুই থেমে আছে। বার্সেলোনা ভক্তরা যেমন উৎকণ্ঠায় আছেন, তেমনি স্পন্সর প্রতিষ্ঠানগুলোও নীরব। এখন সময়ের অন্যতম সেরা খেলোয়াড় নীল-মেরুন জার্সিতে থাকবেন নাকি থাকবেন না, সেই দিকে নজর রাখছে অনেক স্পন্সর। যেমন নাইকি নতুন মৌসুমের জার্সির প্রচারণার জন্য বিজ্ঞাপনের কাজ করতে পারছে না। এসব জটিলতার সমাধান শিগগিরই হয়ে যাবে বলে আশা বার্সেলোনার। তবে আপাতত তাদের কোথাও মেসিকে রাখার সুযোগ নেই। কাগজ-কলমের সম্পর্ক যে শেষ হয়ে গেছে মেসি-বার্সার!

Related posts

ডি মারিয়া মেসিকে প্রথম শিরোপা উপহার দিলেন

News Desk

এই কোপা দেল রেও বিশেষ কিছু: মেসি

News Desk

আর্জেন্টিনার হয়ে নতুন রেকর্ড গড়লেন মেসি

News Desk