free hit counter
মেসির ভবিষ্যৎ নিয়ে নতুন সমীকরণ
খেলা

মেসির ভবিষ্যৎ নিয়ে নতুন সমীকরণ

ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে তোলপাড় ফুটবল বিশ্বে। ইংল্যান্ড, স্পেন ও ইতালির ১২ ক্লাব মিলে রোববার রাতে সুপার লিগের আনুষ্ঠানকি ঘোষণা দেওয়ার পর থেকেই আলোচনায় নতুন এ ফুটবল লিগ নিয়ে।

এই লিগে বার্সেলোনা থাকায় ক্লাবে লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে দেখা দিয়েছে নতুন আলোচনা। গত বছর ক্লাব ছাড়ার ঘোষণা দেওয়া মেসির বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষ হচ্ছে জুনে। চুক্তি বাড়ানোর কোনো খবর এখন পর্যন্ত নেই। বার্সেলোনার সঙ্গে মেসির বাবা এবং এজেন্ট জর্জ সুপার লিগ নিয়ে ক্লাবের সঙ্গে বসতে যাচ্ছেন। সুপার লিগের প্রজেক্টে অংশ নিলেই ৩০০ মিলিয়ন ইউরো পাবে বার্সা। আর এ অর্থটি বার্সেলোনা স্পোর্টিং প্রজেক্টে ব্যবহার করবে এবং মেসিকে রাখার জন্য কাজে লাগাবে। যদিও এখন পর্যন্ত বার্সেলোনা কিংবা মেসির কাছ থেকে কোনো খবর পাওয়া যায়নি।

তবে স্পেনের কয়েকটি গণমাধ্যমের খবর অনুযায়ী ফুটবলের নতুন আসর সুপার লিগে বার্সেলোনা থাকায়, ক্লাবে নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবছেন মেসি। আর্থিক দিক বিচার করে হয়তো কাতালান ক্লাবের সঙ্গে নতুন চুক্তি করবেন তিনি। যদিও এর সবই এখন অনুমাননির্ভর খবর। তবে সুপার লিগে খেললে জাতীয় দলে নিষেধাজ্ঞার খবরটিও ভাবতে হবে মেসিকে। ১৮ মাসের মধ্যে কোপা আমেরিকা এবং বিশ্বকাপ ফুটবল রয়েছে মেসির সামনে। এই দুটি টুর্নামেন্টেই হয়তো মেসির সামনে শেষ সুযোগ জাতীয় দলের জার্সিতে বড় কোনো টুর্নামেন্টে ট্রফি জেতার।

জাতীয় দলের কথা চিন্তা করে যদি বার্সেলোনা ছাড়েন মেসি, তাহলে অনেক ক্লাবই প্রস্তুত আছে তাকে কিনতে। তার মধ্যে অন্যতম হলো প্যারিস সেইন্ট জার্মেইয়ে, যারা কিনা সুপার লিগকে না বলে দিয়েছে।

Related posts

আগুয়েরোর নতুন ঠিকানা ন্যু কাম্প

News Desk

মুখোমুখি জুভেন্টাস-বার্সা, থাকবেন মেসি-রোনালদো?

News Desk

আর্জেন্টিনার হয়ে ভালো করতে ‘ক্ষুধার্ত’ মেসি

News Desk