free hit counter
মেসিকে পেতে পিএসজি-এর অবিশ্বাস্য প্রস্তাব
খেলা

মেসিকে পেতে পিএসজি-এর অবিশ্বাস্য প্রস্তাব

চলতি মৌসুমে পিএসজি দারুণ সব সাফল্যের পেছনে ছুটছে। লিগ তো আছেই, চ্যাম্পিয়ন্স লিগের দৌড়েও আছে ভালোভাবেই। তবে দলবদল নিয়েও এখন থেকেই আঁটঘাট বেঁধে নেমেছে দলটি। বেশ কিছু ইউরোপীয় ও দক্ষিণ আমেরিকান গণমাধ্যম জানাচ্ছে, মেসিকে পেতে ইতোমধ্যেই অকল্পনীয় প্রস্তাব দিয়ে ফেলেছে ক্লাবটি।

চলতি বছরের ৩০ জুন মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি শেষ হয়েব যাবে। আর্জেন্টাইন কিংবদন্তির পরবর্তী গন্তব্য হতেই পিএসজির এত দৌড়ঝাঁপ। মেসিকে দলে ভেড়াতে পিএসজি নিজেদের আর্থিক স্বচ্ছলতার বিষয়টিকে কাজে লাগাচ্ছে বলে জানাচ্ছে স্প্যানিশ সংবাদ মাধ্যম।

ব্রাজিলের টিএনটি স্পোর্টস জানাচ্ছে, মেসিকে দলে পেতে পিএসজি ইতোমধ্যেই একটা দুই বছরের চুক্তি পেশ করেছে। সেখানে সব মিলিয়ে অর্থের অঙ্কটা এতটাই বেশি যে বিশ্বের আর কোনো দলই এমন বড় বেতন দিয়ে রাখার কথা কল্পনাতেও আনতে পারবে না!

শেষ ছয় বছর ধরে চ্যাম্পিয়ন্স লিগ মেসিকে কেবল বঞ্চিতই করে এসেছে। শিরোপাটা ন্যু ক্যাম্পে ফেরাতে বার্সেলোনার কাছে মেসির চাওয়া ছিল প্রয়োজনীয় কিছু দলবদল, যেসব খেলোয়াড় দলে এসে দলকে আরও শক্তিশালী করবেন। তার সঙ্গে একটা উচ্চাভিলাষী ক্রীড়া প্রকল্প।

পিএসজির বিশ্বাস, মেসির চাহিদার মতো পিএসজিরও চাহিদা একই। উচ্চাভিলাষী ক্রীড়া প্রকল্প আর চ্যাম্পিয়ন্স লিগের তীব্র ইচ্ছা। গেল মৌসুমে দলটি খেলেছে ফাইনাল আর এবারও সেমিফাইনালে খেলেছেন নেইমাররা। এ কারণেই মেসিকে দলে ভেড়াতে মরিয়া হয়ে উঠেছে দলটি।

মেসিকে নিয়ে এমন আগ্রহ অবশ্য খুব নতুন কিছু নয়। কিন্তু মেসি নিজে এ বিষয়ে এখনো মুখ খোলেননি। তবে স্প্যানিশ সংবাদ মাধ্যমের বিশ্বাস, বার্সার কোপা দেল রে জয় আর স্প্যানিশ লিগের পথে এগিয়ে যাওয়ার বিষয়টা তাকে রাখার ক্ষেত্রে কাতালান ক্লাবটির পক্ষে নিয়ামক হিসেবে কাজ করতে পারে।

বার্সেলোনা সভাপতি হোয়ান লাপোর্তাও তাকে দলে রাখতে মরিয়া। ছয় বারের ব্যালন ডি’অর জয়ীর বাবার সঙ্গে ইতোমধ্যেই আলোচনা শুরু করে দিয়েছেন বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদ মাধ্যম।

মৌসুম শেষ হতে বাকি এক মাস আর মেসির চুক্তির বাকি দুই মাস। এ সময়ে আলোচনা-দরকষাকষির অনেক দূর এগোতে হবে। তবে বার্সেলোনা জানে, অন্যদের প্রস্তাবের সমমূল্যের প্রস্তাব দলটি দিতে পারবে না, তবে অধিনায়ককে রাখতে ভালো একটা ক্রীড়া প্রকল্পই যথেষ্ট হবে, এমনটাই মনে করা হচ্ছে বার্সেলোনার অন্দরমহলে।

Related posts

কোপা আমেরিকা নিয়ে রোমাঞ্চিত মেসি

News Desk

ভিদালের আত্মঘাতি গোলে স্বপ্ন টিকে থাকল উরুগুয়ের

News Desk

কোপায় আগামীকাল মুখোমুখি হবে মেসি ও সুয়ারেজের দল

News Desk