Image default
খেলা

মেসিকে কেনার প্রস্তাব দিল নেইমারের পিএসজি

লিওনেল মেসি কি বার্সেলোনায় থেকে যাচ্ছেন, নাকি নাম লেখাচ্ছেন নতুন কোনো ক্লাবে? গত ৩০ জুন বার্সার সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ায় ‘ফ্রি’ হয়ে গেছেন আর্জেন্টাইন খুদেরাজ। এখন চাইলে যে কোনো জায়গায় যেতে পারেন। আর সেই সুযোগটা নিতে চাইছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ৩৪ বছর বয়সী আর্জেন্টাইন সুপারস্টারকে ফ্রান্সে নিয়ে আসতে নাকি ইতিমধ্যে তার কাছে চুক্তির প্রস্তাবও পাঠিয়েছে তারা।

গত মৌসুমেই বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন মেসি। ক্লাবের কর্তাদের সঙ্গে বড়সড় ঝামেলা লেগে গিয়েছিল তার। কিন্তু এরপর অনেক কিছু বদলেছে। মূল যে ঝামেলা ছিল বার্সা সভাপতি নিয়ে, সেই পদেও এসেছে পরিবর্তন। মেসি তাই বার্সেলোনায় ভালোই আছেন, মনে করেন বর্তমান সভাপতি হোয়ান লাপোর্তা। এমনকি চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলেও নতুন করে দুই বছরের চুক্তিতে রাজি মেসি, গত সপ্তাহেই এমন দাবি করেছেন তিনি।

যদি সেটা সত্য হয়, তবে ২০২৩ সালের জুন পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন ছয়বারের ব্যালন ডি’অরজয়ী ফুটবলার। সেক্ষেত্রে অন্য ক্লাবগুলোর আর কিছু করার নেই।কিন্তু স্প্যানিশ সংবাদপত্র ‘এএস’ আবার জানাচ্ছে, এখনও মেসিকে দলে টানতে মরিয়া পিএসজি। আগামী মৌসুমেই তাকে প্যারিসে নিয়ে যাওয়ার জন্য ইতিমধ্যে তারা চুক্তির প্রস্তাব পাঠিয়েছে।

পিএসজিতে আবার খেলেন মেসিরই সাবেক বার্সা সতীর্থ নেইমার। দুজনের মধ্যে ব্যক্তিগত সম্পর্কটাও দারুণ। মেসি তাই নতুন কিছু ভাবতেই পারেন। এদিকে জানা গেছে, মেসি যদি নতুন চুক্তি করতে রাজিও হন, তবে বার্সেলোনাকে ১৭০ মিলিয়ন পাউন্ড পারিশ্রমিক প্রস্তুত রাখতে হবে। করোনার কারণে এখন বেশ টানাটানির মধ্যে আছে ক্লাবটি।

ইতিমধ্যেই গ্রীষ্মের ট্রান্সফারে বেশ কয়েকজন নতুন খেলোয়াড়কে দলে ভিড়িয়েছে তারা। ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার সার্জিও আগুয়েরো, লিঁও ফরোয়ার্ড মেম্ফিস দেপাই এবং সিটি ডিফেন্ডার এরিক গার্সিয়াকে ফ্রি ট্রান্সফারে নিয়ে এসেছে লা লিগার ক্লাবটি।

চেষ্টা করছে রিয়াল বেতিসের ব্রাজিলিয়ান তারকা এমারসন রয়্যালসকে ৭.৮ মিলিয়ন পাউন্ড রিলিজ ক্লজ দিয়ে হলেও দলে টানতে। এমতাবস্থায় মেসির সঙ্গে চুক্তি তাদের জন্য বড় খরচের ব্যাপার হবে। তাই কোনো কিছুই এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। মেসির পক্ষ থেকেও চুক্তির ব্যাপারে কোনো মন্তব্য আসেনি। তার এখন সব মনোযোগ কোপা আমেরিকায়। যেখানে টানা চার ম্যাচ জিতে সেমিফাইনালে নাম লিখিয়েছে আর্জেন্টিনা।

 

Related posts

ফিলিপসের সেঞ্চুরির পর বোলিং দাপটে বড় জয় কিউইদের

News Desk

Yankees Isiah Kiner-Falefa Brooks Raley থেকে একটি বাড়ি চুরি করে মেটদের স্তব্ধ করে দিয়েছে

News Desk

টিকা নিলেন নারী ফুটবলাররা

News Desk

Leave a Comment