free hit counter
মেসিই সর্বকালের সেরা: কোচ স্কালোনি
খেলা

মেসিই সর্বকালের সেরা: কোচ স্কালোনি

ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটি ছিল পুরোপুরি মেসিময়। অসাধারণ নৈপূণ্য দেখিয়েছেন তিনি। দুটি গোলে অ্যাসিস্ট করেছেন এবং একটি গোল নিজে করেছেন। যে গোলটি নিজে করেছেন, সেটি তো ছিল রীতিমত বিস্ময়কর। বক্সের একদম সামনে থেকে ফ্রি কিকে যে বিস্ময় গোল করেছেন মেসি, তা নিয়েই আজ সারাদিন আলোচনা চলছে পুরো বিশ্বে।

ব্রাজিলে চলমান এই টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত পারফরম্যান্স করে আসছেন লিওনেল মেসি। এখনও পর্যন্ত গোল করেছেন ৪টি। অ্যাসিস্টও করেছেন ৪টি। মেসির এই দুর্দান্ত ফর্ম দেখে যারপরনাই মুগ্ধ আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। তিনি তো তার দেখা সর্বকালের সেরা ফুটবলার হিসেবে ঘোষণা করে দিয়েছেন মেসির নাম। এমনকি মেসিকে তিনি প্রয়াত ম্যারাডোনার চেয়েও সেরা বলতে দ্বীধা করলেন না।

স্কালোনি বলেন, ‘সবচেয়ে ভালো দিক হলো, আমাদের বিশেষ করে মেসি ভক্তদের সৌভাগ্য যে তারা তাকে সেরা ফর্মে দেখতে পাচ্ছেন এবং তার খেলা উপভোগ করছেন। এমনকি আমার মনে হয়, তার প্রতিপক্ষও মেসির খেলা উপভোগ করে থাকেন। রোজারিওতে জন্ম নেয়া লিওনেল মেসি হচ্ছেন আর্জেন্টিনার সর্বকালের সেরা গোল স্কোরার। এখনও পর্যন্ত তিনি গোল করেছেন ৭৬টি। সবচেয়ে বেশি ১৪৯টি ম্যাচ খেলেছেন তিনি।

৩৪ বছরে ফুটবলকে দু’হাত ভরে দিয়েছেন মেসি। কিন্তু ফুটবল তাকে এখনও বড় কোনো ট্রফি উপহার দিতে পারেনি। মেসির সামনে এখন একটাই লক্ষ্য, কোপার ফাইনাল। কলম্বিয়াকে সেমিতে হারাতে পারলেই নিশ্চিত হবে কাঙ্খিত সেই ফাইনাল। এরপর মেসির সামনে সুযোগ তৈরি হবে প্রথম বড় কোনো শিরোপা জয়ের।

Related posts

বিশ্বে ২৪ ঘণ্টায় আরও ১০ হাজারের বেশি মৃত্যু

News Desk

রিয়াল সোসিয়েদাদকে ৪-২ গোলে হারিয়ে দুর্দান্ত জয় বার্সার

News Desk

মেসির জোড়া গোলে আরেকটি রেকর্ড

News Desk