Image default
খেলা

মেটসের ডোয়াইট গুডেন একটি বিরল ঘটনা যা প্রায়ই আসে না

এটা বিশ্বাস করার জন্য আপনাকে সেই সময়ে সেখানে থাকতে হবে।

ডোয়াইট “ডক” গুডেন ছিলেন সেই প্রডিজিদের মধ্যে একজন যারা প্রতি অর্ধ শতাব্দীতে একবার আসে, যদি তা হয়।

আজ আমরা জ্যাকসন কোরিও এবং জ্যাকসন হলিডে-এর মতো ঘটনা উদযাপন করি যারা 20 বছর বয়সে প্রধান লিগগুলি তৈরি করার প্রায় অকল্পনীয় কীর্তি সম্পন্ন করেছিল। 20 বছর বয়সের মধ্যে, গুডেন ইতিমধ্যেই 276 স্ট্রাইকআউটে লীগে নেতৃত্ব দিয়েছিলেন। কিশোর বয়সে, তিনি এমভিপিতে পরিণত হন। বড় গুনাহের মধ্যে।

সেই সময়ে যারা জীবিত ছিল তারা এটা জানত, কিন্তু নিশ্চিত করার জন্য, আমি পরীক্ষা করেছিলাম। গুডেন – যার নং 16 রবিবার একটি সুন্দর, দেরী অনুষ্ঠানে মেটস দ্বারা অবসর নিয়েছিলেন – 1985 সালে 20 বছর বয়সে মেজরদের শীর্ষে ছিলেন, হল অফ ফেমার রিকি হেন্ডারসনের সাথে বাঁধা একটি 9.7 ওয়ার।

তিনি 1.53 ERA সহ 24-4 ছিলেন। এটি এমন একটি ঘটনা যা এই শহরটি আগে কখনও দেখেনি। অথবা হয়তো আমরা কখনো দেখতে পাব।

ডোয়াইট গুডেন, রবিবার তার অবসর অনুষ্ঠানের সময় চিত্রিত, মেটসের সাথে একটি প্রভাবশালী কলস ছিল। নিউ ইয়র্ক পোস্টের জন্য কার্লোস তোরো

নিউইয়র্কে 20 বছর বয়সী একজনকে খুঁজে পেতে আপনাকে সম্ভবত 70 বছরেরও বেশি পিছনে যেতে হবে যিনি এমনকি একজন অল-স্টার ছিলেন (মিকি ম্যান্টেল 1952 সালে ছিলেন)। 20 বছর বয়সে, গুডেন সর্বসম্মতভাবে সাই ইয়াং ছিলেন।

ডক যে কোন 20 বছর বয়সী মত আধিপত্য. তিনি শুধু একজন অল-স্টার ছিলেন না। তিনি দুর্দান্ত ছিলেন। তাছাড়া, তার আউটিং একটি ঘটনা ছিল. গুডেনের গেমগুলি দেখার মতো ছিল।

রন ডার্লিং, গুডেনের প্রাক্তন ঘূর্ণন অংশীদার এবং বর্তমান এসএনওয়াই এবং এমএলবিএন সম্প্রচারকারী, সেই দিনগুলির কথা স্মরণ করেছেন যখন তিনি মেটসের দ্বিতীয় কলস ছিলেন — “একটি দূরবর্তী সেকেন্ড,” ডার্লিং স্পষ্টভাবে বলেছিলেন — আগের রাতে কলসটি আঁকছিলেন। এবং সেই গডিন এতটাই ভালো ছিল যে সে যা করতে যাচ্ছিল তার সাথে এর কিছুই করার ছিল না।

“একমাত্র জিনিস যা আমি তার সাথে তুলনা করতে পারি তা হল লিটল লিগে, কখনও কখনও আপনি একটি বাচ্চা পান যিনি শেভ করতে চলেছেন, এবং সে অন্য সবার চেয়ে ভাল, এবং এটিই সে ছিল,” ডার্লিং “তিনি বড়, শক্তিশালী, ভাল ছিল “কারও সুযোগ ছিল না।”

আরেকটি জিনিস যা ভিন্ন ছিল তা হল সময়। গুডেন যখন 19 বছর বয়সে বড় লিগে পৌঁছেছিলেন, এমনকি মেটস ফ্রন্ট অফিস 1984 সালের বসন্ত পর্যন্ত ক্লাস এ থেকে ডাবল-এ থেকে ট্রিপল-এ পর্যন্ত স্বাভাবিক অগ্রগতির পরিকল্পনা করেছিল যখন প্রতিভাবান ম্যানেজার ডেভি জনসন জেনারেল ম্যানেজার জো ম্যাকইলভাইনকে বলেছিলেন যে বাচ্চা প্রস্তুত ছিল।

ডোয়াইট গুডেনের নং 16 রবিবার মেটস দ্বারা অবসর নেওয়া হয়েছিল। নিউ ইয়র্ক পোস্টের জন্য কার্লোস তোরো

গুডেন ঠিক .300 হুইফিং করে, টডলারদের মতো বছরের আগে শীর্ষ-স্তরের হিটারদের সাথে আচরণ করেছিলেন। কিন্তু এটা এখনকার মতো ছিল না যখন মিডিয়ার সদস্যরা অপ্রাপ্তবয়স্ক এমনকি অপেশাদারদের জন্যও সংরক্ষিত। সত্যি বলতে, কখনও কখনও দলগুলি জানত না তাদের কী আছে।

“কেউ ডোয়াইট গুডেন সম্পর্কে জানত না যতক্ষণ না সে দলে যোগ দেয়,” ডার্লিং স্মরণ করে। “তখন বল খেলোয়াড়দের সম্পর্কে একটি নির্দোষতা ছিল। খেলোয়াড়রা কর্নফিল্ড থেকে বেরিয়ে এসেছে। তারা টাম্পা থেকে বেরিয়ে এসেছে। তাদের বয়স হয়তো 19 বছর ছিল।”

অন্তত ডাক্তার যাইহোক. ডার্লিং অন্য বেসবল খেলোয়াড়দের স্মরণ করেননি যাদের সাথে তিনি খেলোয়াড়দের তুলনা করেছিলেন, বরং ইয়ো-ইয়ো মা এবং ববি অরকে আহ্বান করেছিলেন।

যখন তারা তাকে তার শট দেয়, তখন এটি দ্রুত পরিষ্কার হয়ে যায় যে গোডেনের আরেকটি লিগের প্রয়োজন ছিল। এটা ভালো ছিল.

ডার্লিং বলেন, “প্রথম দুই বছর সবার সেরা দুই বছর।

যা দুর্ভাগ্যবশত পরবর্তীতে আমাদের নিয়ে আসে। এবং Godin ক্রেডিট দিতে. এবং তিনি এটির মুখোমুখি হন। তিনিই প্রথম “মাঠের বাইরে” বিষয়গুলি তুলে ধরেন যা তাকে হল অফ ফেম এবং তার সর্বকালের দুর্দান্ত ক্যারিয়ারের মর্যাদা থেকে দূরে নিয়ে যায়।

আর এটাও তাকে দাও। তিনি যতটা সম্ভব ক্ষতির সাথে মোকাবিলা করেন। যখন আমি তাকে জিজ্ঞাসা করলাম যে সে কি হতে পারে সে সম্পর্কে চিন্তা করে, সে উল্লেখ করেছিল যে সে তার ভাগ্নে গ্যারি শেফিল্ডের সাথে টাম্পা ক্লে কোর্টে খেলছিল, এবং তারা সেভাবে ভাবেনি। গুডেন স্মরণ করেন, তারা একটি ভাল ক্যারিয়ার এবং সম্ভবত একটি বিশ্ব চ্যাম্পিয়নশিপ জেতার স্বপ্ন দেখেছিল বড় লিগে জায়গা করে নেওয়ার।

ডোয়াইট গুডেন মেটসের সর্বকালের সেরা খেলোয়াড় ছিলেন এবং তার রান ইভেন্ট ছিল। নিউ ইয়র্ক পোস্টের জন্য কার্লোস তোরো

দুঃখিত ভক্ত. গুডেন 1986 সালের ওয়ার্ল্ড সিরিজের বিড মিস করেন কারণ তিনি একটি বাঁকা অবস্থায় ছিলেন এবং সেই সময় কেন তা কেউ জানত না। সে আসক্ত ছিল। শীঘ্রই তিনি স্মিথার্সের ভিতরে এবং বাইরে ছিলেন। শেষ পর্যন্ত কয়েকবার তাকে গ্রেফতার করা হয়।

তিনি এখন একটি ভাল জায়গায় আছেন, যারা তাকে চেনেন তাদের সবাইকে খুশি এবং আরামদায়ক করে তোলে। তিনি গ্লেন কোভ, এলআই-এ একটি মধ্যবিত্ত জীবন যাপন করেন, তিনি সাত সন্তান এবং আটজন নাতি-নাতনি নিয়ে একজন মহান পারিবারিক মানুষ।

তিনি আজ শান্ত। তিনি এমন একজন মানুষ যিনি পাহাড়ের চূড়ায় গেছেন এবং উপত্যকার নীচে অনেক রাত কাটিয়েছেন। কিন্তু আজ তিনি একজন সাধারণ শহরতলির বাবা হিসাবে স্বাচ্ছন্দ্য এবং সন্তুষ্ট বোধ করেন, শুধুমাত্র স্মৃতিতে সমৃদ্ধ।

তিনি সেই বন্য যৌবনকে অতিক্রম করতে পেরেছেন, যা তার সর্বশ্রেষ্ঠ কৃতিত্বের মধ্যে হতে পারে। তার সহকর্মীদের মনে আছে যে 1980 এর দশক ছিল একটি পাগল সময়। তিনি এবং ড্যারিল স্ট্রবেরি দু’জন চমৎকার লোক যারা রাক্ষসদের সাথে লড়াই করেছিল এবং ঠিক আছে। তারা হল অফ ফেমারস নয়, কিন্তু তারা একটি স্মরণীয় উপায়ে তাদের চিহ্ন তৈরি করেছে।

গুডেন বলেছিলেন যে তিনি শো মিস করার জন্য নিজেকে ক্ষমা করেছেন। এবং বেশ সম্ভবত অন্য সবকিছু. কেউ হতাশ হলে, এটা Godin না.

Amazin সব কিছুর মধ্যে অন্তর্দৃষ্টি প্রদান

মাইক পুমার Inside the Mets-এর জন্য সাইন আপ করুন, একচেটিয়াভাবে Sports+ এ

ধন্যবাদ

“এগুলি অন্য লোকেদের প্রত্যাশা যা… আমি যে জিনিসগুলি করেছি তার জন্য আমার কৃতজ্ঞ হওয়া উচিত যা ঘটেনি সেগুলি নিয়ে আমি চিন্তা করতে পারি না,” গুডেন কি হতে পারে সে সম্পর্কে আমার প্রশ্নের উত্তরে বলেছিলেন হয়েছে.

“ধোঁয়া উড়িয়ে দেওয়ার জন্য নয়, তবে আমি প্রতিটি পুরস্কার জিতেছি যা একজন কলস জিততে পারে,” তিনি বলেছিলেন। “আমি নিউইয়র্কে আমার দলের সাথে একটি ওয়ার্ল্ড সিরিজ জিতেছি, (এবং) আমার নম্বরটি অবসর দেওয়া হয়েছিল…এবং আমি নেগ্রো লিগ হল অফ ফেমে অন্তর্ভুক্ত হয়েছিলাম। এর জন্য আমার অনেক কৃতজ্ঞতা রয়েছে।”

এই সঙ্গে, মানুষ করতালি.

Godin দিন হতাশ হয় না.

Source link

Related posts

জেট রোস্টার ব্রেকডাউন কখন ফোকাস করতে হবে পোস্ট-ড্রাফ্ট, ফ্রি এজেন্সি

News Desk

টসের দিকে তাকিয়ে পাকিস্তান-শ্রীলঙ্কা

News Desk

ইগর শেস্টারকিন ছিলেন রেঞ্জার্সের সবচেয়ে বড় পার্থক্য তৈরিকারী

News Desk

Leave a Comment