এই পরিস্থিতিতে রাজস্থানের একাদশ কেমন হবে তা নিয়ে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোতে আলোচনায় বসেছিলেন আকাশ চোপড়া, ড্যানিয়েল ভেটরি, সঞ্জয় মঞ্জরেকার এবং দিপ দাস গুপ্তা। যেখানে কেউ বলেছেন, ভারতীয় পেসারদের ওপর আস্থা রাখতে হবে রাজস্থানকে আর কেউ বলছেন, মুস্তাফিজুর রহমানকে খেলিয়ে শুরুর দিকে এই ধাক্কা সামাল দিতে পারে সঞ্জু স্যামসনের দল।

আইপিলের নিলাম থেকে ভিত্তিমূল্য এক কোটি রুপিতে মুস্তাফিজকে দলে নিয়েছে রাজস্থান। সেই সঙ্গে ক্রিস মরিসের জন্যও বড় অঙ্ক ঢেলেছে দলটি। এছাড়া ব্যাক আপ পেসার হিসেবে স্কোয়াডে আছেন অ্যান্ড্রু টাই।

রাজস্থানের স্কোয়াডে একাধিক বিদেশি তারকা থাকলেও পেস আক্রমণে আর্চারের ঘাটতি দূর করতে টাই অথবা মুস্তাফিজকে রাখার পরামর্শ দিয়েছেন দীপ দাস গুপ্তা। অন্যদিকে সঞ্জয় মাঞ্জরেকার বলছেন, এই জয়দেব উনাদকাট থাকায় মুস্তাফিজ বেশি ম্যাচ পাবেন না।

দীপ দাস বলেন, ‘আমি বলবো যেহেতু জফরা আর্চার নেই তাই রাজস্থানের উচিত অ্যান্ড্রু টাই অথবা মুস্তাফিজকে খেলানো। এটা না হলে মিডল অর্ডারে লিয়াম লিভিংস্টনকে খেলিয়ে একাদশে ভারতীয় দেশি পেসারদের রাখতে পারে দলটি।’

এই প্রসঙ্গে সঞ্জয় মাঞ্জরেকার বলেন, ‘যেহেতু উনাদকাট আছে আমার মনে হয় না ওরা মুস্তাফিজকে বেশি ম্যাচ খেলাবে।’

দীপ টাই এবং মুস্তাফিজের মধ্যে একজনকে রাখতে বললেও আকাশ চোপড়া জানিয়েছেন, মরিস এবং মুস্তাফিজকে ঘিরেই একাদশ সাজাবে রাজস্থান। সঙ্গে বাকি দুই বিদেশি হিসেবে বেন স্টোকস এবং জস বাটলার থাকবেন ব্যাটিং শক্তি বাড়াতে।

আকাশ বলেন, ‘আমিও দীপের সঙ্গে একমত। ওরা বেন স্টোকস, জস বাটলার, ক্রিস মরিস এবং মুস্তাফিজকে নিয়েই একাদশ সাজাবে।

সূত্র: ক্রিক ফ্রেনজি

Related posts

এরিক উইনালডা, প্রাক্তন ইউএসএমএনটি তারকা, একটি কুৎসিত ফুটবল দৃশ্যে একটি কিশোরকে জড়িত একটি ব্যাটারি রিপোর্টে নাম দেওয়া হয়েছিল

News Desk

আর্জেন্টিনা-সৌদি আরব ম্যাচের রেফারি গুরুতর অপরাধে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন

News Desk

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি শচীন টেন্ডুলকার

News Desk

Leave a Comment