free hit counter
মাহমুদউল্লাহর অলরাউন্ড নৈপুণ্যে জিতল গাজী গ্রুপ
খেলা

মাহমুদউল্লাহর অলরাউন্ড নৈপুণ্যে জিতল গাজী গ্রুপ

অনেক দিন পর ডিপিএল দিয়েই ফিরেছিলেন বল হাতে। সন্দেহ, সংশয় ছিল আবার ফিরতে পারবেন কি না আগের ছন্দে। লিজেন্ডস অফ রূপগঞ্জের বিপক্ষে সেটা কিছুটা হলেও দূর করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বল হাতে নিয়েছেন দুই উইকেট। পরে ব্যাট হাতেও নিশ্চিত করেছেন দলের জয়।

তার অলরাউন্ড নৈপুন্যে রূপগঞ্জকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। টস হেরে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৩২ রান তুলে রূপগঞ্জ। পরে ১৩ বল হাতে রেখেই ওই লক্ষ্য টপকে যায় গাজী গ্রুপ ক্রিকেটার্স।

শুরুতে ব্যাট করতে নেমে হোঁচট খায় রূপগঞ্জ। চার বল খেলে কোনো রান না করেই সাজঘরে ফেরত যান আজমীর আহমেদ। আরেক ওপেনার মেহেদি মারুফ ২৪ বলে ২৪ রান করেন। তিনিই রূপগঞ্জের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক। ২০ বলে দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন সোহাগ গাজী।

গাজী গ্রুপের পক্ষে ৪ ওভার হাত ঘুরিয়ে ১৯ রান দিয়ে দুই উইকেট নেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৩ ওভারে ২৩ রান দিয়ে পেসার মেহেদি হাসান ও ৪ ওভারে ৩৮ রান দিয়ে মুকিদুল ইসলাম মুগ্ধ নেন দুইটি করে উইকেট। বাকি এক উইকেট নিয়েছেন নাসুম আহমেদ।

১৩৩ রানের লক্ষ্যে খেলতে নেমে দারুণ শুরু পায় গাজী গ্রুপ ক্রিকেটার্স। ১৪ বলে ১৩ রান করে ওপেনার মেহেদি হাসান সাজঘরে ফেরত গেলেও ফিফটি তুলে নেন আরেক ওপেনার সৌম্য সরকার। ৪ চার ও ২ ছক্কায় ৪৩ বলে ৫৩ রান করে আউট হন তিনি।

বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক ২ চার ও ১ ছক্কায় ২৯ বলে ৩৪ রান করেন। পরে মাহমুদউল্লাহ রিয়াদের ১২ বলে ১৫ ও ইয়াসির আলির ১০ বলে ১৩ রানের অপরাজিত ইনিংস গাজী গ্রুপের জয় নিশ্চিত করে।

Related posts

লঙ্কায় পেসারদের ওপরেই ভরসা রাখছে বাংলাদেশ

News Desk

ক্যান্ডিতে নাজমুল পেলেন প্রথম সেঞ্চুরি

News Desk

করোনায় আক্রান্ত খালেদ মাহমুদ সুজন

News Desk