পাকিস্তানের হয়ে শততম টি-টোয়েন্টি খেলার মাইলফলকের সামনে মোহাম্মদ হাফিজ। শনিবার (১০ এপ্রিল) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি হতে যাচ্ছে সীমিত ওভারের ক্রিকেটে এ্ই অভিজ্ঞ ব্যাটসম্যানের শততম ম্যাচ।

এছাড়া আরেকটি রেকর্ড গড়ার অনতিদূরে দাঁড়িয়ে হাফিজ। প্রোটিয়াদের বিপক্ষে প্রথম ম্যাচে ১৩ রান করলেই পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে আরেক অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিককে টপকে যাবেন তিনি।

সীমিত ওভারের ক্রিকেটে ম্যাচের সেঞ্চুরি গড়ার আনন্দ আগেই পেয়েছেন মালিক। এবার তার সামনে দাঁড়িয়ে উচ্ছ্বসিত হাফিজ, ‘পাকিস্তানের উদ্বোধনী টি-টোয়েন্টি খেলেছি এবং আজ ১০০তম ম্যাচ খেলার পথে আমি খুবই আনন্দিত, বিনীত ও গর্বিত। এটা খুবই চমৎকার অভিযান। প্রচুর উত্থান-পতন দেখেছি। এই ফরম্যাটে পাকিস্তানের হয়ে যা করেছি তার জন্য আমি সন্তুষ্ট। আমি চায় পাকিস্তান এই ম্যাচে জিতুক এবং এই জয়ে আমার অবদান থাকুক। শততম ম্যাচও কেবল একটি ম্যাচ। তারচেয়ে অধিক গুরুত্বপূর্ণ হলো পাকিস্তানের জয় এবং আমার গুরুত্বপূর্ণ অবদান।’

আজ সন্ধ্যায় যখন মাঠে নামবেন, তখন মালিকের পর পাকিস্তানের হয়ে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে সীমিত ফরম্যাটের ক্রিকেটে ম্যাচ খেলার সেঞ্চুরিটি করবেন হাফিজ। এছাড়া ১৩ রান করলেই টি-টোয়েন্টিতে মালিকের করা ২৩৩৫ রান টপকে দেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক হবেন তিনি।

এত এত কীর্তির সামনে দাঁড়িয় মালিককে স্মরণও করলেন হাফিজ, ‘সে চমৎকার একজন মানুষ। আমার অধিনায়ক হিসেবে খুবই হেল্পফুল ছিল। সে পাকিস্তানকে অনেক স্মরণীয় পারফর্ম্যান্স উপহার দিয়েছে এবং চমৎকার এক ক্যারিয়ার ছিল তার। যখনই আমি তার সঙ্গে খেলেছি, তখন খুব উপভোগ করেছি। তার কাছ থেকে প্রচুর শিখেছি।’

Related posts

১১২ রানেই শেষ আফগানিস্তান

News Desk

ESPN BET Ohio Promo Code: Make Any Sportsbook Bet, Get $150

News Desk

মাইলস টার্নার পেসারদের গেম 2 নিক্সের কাছে হারের কারণ নয়

News Desk

Leave a Comment