free hit counter
মালদ্বীপে বসুন্ধরা কিংসের ঐতিহাসিক জয়
খেলা

মালদ্বীপে বসুন্ধরা কিংসের ঐতিহাসিক জয়

ঘরোয়া ফুটবলে বসুন্ধরা কিংস অপ্রতিরোধ্য এক দল। শীর্ষ লিগে নাম লিখিয়ে তারা ইতোমধ্যে জিতে নিয়েছে ৫টি ট্রফি। এবার আন্তর্জাতিক অঙ্গনেও বাংলাদেশের প্রতিনিধিত্ব করে চোখ ধাঁধানো পারফরম্যান্স দেখালো কয়দিন আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হওয়া দলটি।

এএফসি কাপে আগেই অভিষেক হয়েছে তাদের। বাতিল হওয়া এএফসি কাপের অভিষেক ম্যাচেই ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল মালদ্বীপরে ক্লাব টিসি স্পোর্টকে। এবার দেশের বাইরের অভিষেক ম্যাচেও দুর্দান্ত বসুন্ধরা কিংস। সেই মালদ্বীপের আরেক দল মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবকে তাদের মাঠেই বসুন্ধরা কিংস হারিয়েছে ২-০ গোলে।

বুধবার রাতে মালদ্বীপের মালের রাসমি ধান্দু স্টেডিয়ামে যোগ্যতর দল হিসেবেই ম্যাচ জিতেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন। বিদেশের মাটিতে তাদের ঐতিহাসিক এ জয়ে অবদান রেখেছন তাদের দুই বিদেশি আর্জেন্টিনার রাউল অস্কার বেসেরা এবং ব্রাজিলের রবসন রবিনহো।

রাউল অস্কার যাতে বল ধরতে না পারে সে চেষ্টা করতে গিয়ে ২৫ মিনিটে নিজেদের জালে বল পাঠিয়েছেন স্বাগতিক দলের মোহামেদ ইরুফান। বিপদমুক্ত করতে তিনি দুর থেকে যে শট নেন তা জালে জড়িয়ে যায় গোলরক্ষকের উপর দিয়ে।

৪০ মিনিটে মাজিয়ার এক ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে জোরালো শটে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দি সিলভা রবিনহো। বাকি সময়েও বাংলাদেশের ক্লাবটি বেশ কয়েকবার সুযোগ তৈরি করেছিল। কিন্তু ব্যবধান আর বাড়াতে পারেনি। ২-০ গোলের জয় নিয়েই হোটেলে ফিরেছে অস্কার ব্রুজনের দল।

কিংসের পরের ম্যাচ ২১ সেপ্টেম্বর। প্রতিপক্ষ ভারতের বেঙ্গালুরু এফসি। যে দলটি বুধবার বিকেলে ২-০ গোলে হেরেছে ভারতেরই আরেক দল মোহনবাগানের কাছে।

Related posts

ফুটবল উন্নয়নে ৫০ কোটি বরাদ্দ চেয়েছে বাফুফে

News Desk

আমি বিসিবি প্রেসিডেন্ট হলে বাংলাদেশ শীর্ষ দুই দলের একটা হতো: কাজী সালাউদ্দিন

News Desk

দুই বছর পরপর বিশ্বকাপের পক্ষে বাংলাদেশ

News Desk
Bednet steunen 2023