Image default
খেলা

মাঠের মহারণের আগে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান

ক্ষণগণনার পালা শেষ হচ্ছে আর কয়েক ঘণ্টা পরই। মরুর বুকে বেজে উঠবে বিশ্বকাপের বাঁশি। বিশ্বকাপের মহারণে মাঠে  ঝাপিয়ে পড়বে ৩২টি দল। সবার লক্ষ্য একটাই, আরাধ্য সেই সোনালি ট্রফি। বিশ্বকাপের মহাযজ্ঞে আল-বায়াত স্টেডিয়ামে আজ উদ্বোধনী ম্যাচে স্বাগতিক কাতারের বিপক্ষে মাঠে নামবে ইকুয়েডর। উদ্বোধনী ম্যাচের আগে রয়েছে জমকালো এক উদ্বোধনী অনুষ্ঠানও। 

মধ্যপ্রাচ্যে প্রথম বিশ্বকাপ, ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল বিশ্বকাপ, মরুর বুকে এই মহাযজ্ঞকে স্মরণীয় করে রাখতেই জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের পরিকল্পনা আয়োজক কাতার আর বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার।  



আজ বাংলাদেশ সময় রাত ৮টায় উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠবে কাতার বিশ্বকাপের। উদ্বোধনী অনুষ্ঠানের সবচেয়ে বড় আকর্ষণ দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় কে-পপ ব্যান্ডের তারকা জং কুক। এছাড়াও বিশ্বকাপের মঞ্চ মাতাবেন আমেরিকান ব্যান্ড ‘ব্ল্যাক আইড পিস’ ও রবি উইলিয়ামসদের মতো তারকারা। বলিউডের আইটেম গার্ল তারকা নোরা ফাতেহিও থাকবেন উদ্বোধনী মঞ্চের তারার আলোয়।


ছবি: সংগৃহীত

আল-খোরের আল-বায়াত স্টেডিয়ামে প্রায় ৬০ হাজার দর্শক সরাসরি উপভোগ করতে পারবেন জমকালো এই উদ্বোধনী অনুষ্ঠান। এছাড়া বিশ্বজুড়ে টেলিভিশনের পর্দায়ও কয়েক মিলিয়ন মানুষ উপভোগ করবেন এই অনুষ্ঠান। বাংলাদেশের গাজী টিভি, টি স্পোর্টস ও টফি লাইভ অ্যাপে সরাসরি সম্প্রচার করা হবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান।


ছবি: সংগৃহীত

উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করার কথা ছিলো জনপ্রিয় ‍২০১০ বিশ্বকাপের থিম সং ‘ওয়াকা ওয়াকা’খ্যাত সঙ্গীতশিল্পী শাকিরা এবং ব্রিটিশ সঙ্গীততারকা দুয়া লিপার। তবে কাতার বিশ্বকাপ নিয়ে মানবাধিকার লঙ্ঘনের প্রশ্ন তুলে পারফর্ম করতে অস্বীকৃতি জানিয়েছেন দুয়া লিপা।


ছবি: সংগৃহীত

জমকালো উদ্বোধনী অনুষ্ঠান শেষে বাংলাদেশ সময় রাত ১০ টায় আল-বায়াত স্টেডিয়ামেই বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক কাতার ও ইকুয়েডর। বাংলাদেশে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, টি স্পোর্টস, গাজী টিভি ও টফি লাইভ অ্যপ। 

 

Source link

Related posts

ইয়ামাহার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন সাকিব আল হাসান

News Desk

কলেজ ওয়ার্ল্ড সিরিজ সম্প্রচারের সময় একজন মহিলার উপর দৃশ্যত আঘাত করার পরে একজন LSU ভক্ত ভাইরাল হচ্ছে

News Desk

শুরুর চাপ সামলে বড় সংগ্রহ শ্রীলঙ্কার

News Desk

Leave a Comment