Image default
খেলা

মরে গিয়ে হলেও দলকে ফাইনালে তুলব : নেইমার

ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা এখনও নিশ্চিত হয়নি টানা তিনবারের চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি)। টানা চতুর্থ শিরোপা জিততে হলে শেষ তিন ম্যাচ জেতার পর ভাগ্যের দিকেও তাকিয়ে থাকতে হবে তাদের। তবে অতটা কঠিন নয় উয়েফা চ্যাম্পিয়নস লিগের সমীকরণ।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ মর্যাদার টুর্নামেন্টে শিরোপা জিততে আর মাত্র দুইটি জয় প্রয়োজন পিএসজির। প্রথমটি সেমিফাইনালের দ্বিতীয় লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে। আর পরে ফাইনালে রিয়াল মাদ্রিদ বা চেলসির যেকোনো এক দলকে হারালেই মিলবে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের শিরোপা।

সেলক্ষ্যে আজ (মঙ্গলবার) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে ম্যানচেস্টার সিটির মাঠে খেলতে নামবে পিএসজি। নিজেদের ঘরের মাঠে প্রথম লেগের ম্যাচে ১-২ গোলে হেরেছে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। ফলে দ্বিতীয় লেগে অন্তত দুই গোলের জয় প্রয়োজন তাদের।

এ জয়ের জন্য সম্ভাব্য যেকোনো কিছু করতে রাজি পিএসজির সবচেয়ে বড় তারকা নেইমার জুনিয়র। গত আসরের মতো এবারও দলকে ফাইনালে তুলতে প্রয়োজনে জীবনও দিয়ে দিতে রাজি এ ব্রাজিলিয়ান সেনসেশন। ম্যান সিটির মুখোমুখি হওয়ার আগে এ কথা বলেছেন তিনি নিজেই।

নেইমারের ভাষ্য, ‘ম্যানচেস্টার সিটির বিপক্ষে আমাদের কঠিন এক ম্যাচ অপেক্ষা করছে। তবে আমাদের সবাইকে বিশ্বাস রাখতে হবে। আমাদের জয়ের ব্যাপারে পরিসংখ্যান কী বলছে, তাতে নজর না দিয়ে, নিজেদের ওপর বিশ্বাস করতে হবে।’

তিনি আরও যোগ করেন, ‘প্যারিসের প্রতিটি মানুষকে জয়ের বিশ্বাসটা রাখতে হবে। যার মধ্যে আমি প্রথম, আমি ফ্রন্টলাইনে আছি। এ যুদ্ধের প্রথম যোদ্ধা আমি। ফাইনালে ওঠার জন্য নিজের সেরাটা দিবো এবং সম্ভাব্য সবকিছু করব। এমনকি সেটা যদি মাঠে যাওয়াও হয়।

Related posts

2024 সালে হার্ড রক স্টেডিয়ামে কোন মিয়ামি ডলফিনস দল খেলবে?

News Desk

জিম অটো, হল অফ ফেম রাইডার্স সেন্টার যিনি কখনও একটি খেলা মিস করেননি, 86 বছর বয়সে মারা যান

News Desk

দ্য নিক্সের ওজি অ্যানুনোবি এবং জালেন ব্রুনসন যখন একসাথে মেঝেতে থাকে তখন তারা আধিপত্য বিস্তার করে

News Desk

Leave a Comment