free hit counter
মরগ্যানের ক্যাপ্টেন্সি নিয়ে ক্ষিপ্ত গম্ভীর
খেলা

মরগ্যানের ক্যাপ্টেন্সি নিয়ে ক্ষিপ্ত গম্ভীর

রবিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২১ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ২০ ওভারে ২০৪/৪ করার পরে ভারতের প্রাক্তন ক্রিকেটার এবং কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর ইয়ন মর্গ্যানের অধিনায়কত্বের সমালোচনা করলেন। বিরাট কোহলি ও রজত পাতিদারকে আউট করে বরুণ চক্রবর্তী তাঁর প্রথম ওভারে দুটি উইকেট নেওয়ার পর এবি ডিভিলিয়ার্স ও গ্লেন ম্যাক্সওয়েলকে ক্রিজ থেকে টলাতে পারেনি কেকেআরের বোলাররা। কিন্তু চক্রবর্তীকে সরিয়ে পরের ওভারে শাকিব আল হাসানকে নিয়ে আসায় গম্ভীর মর্গ্যানের সিদ্ধান্তকে “অদ্ভুত” অধিনায়কত্বের নিদর্শন হিসাবে বর্ণনা করেছেন।

“বিরাট কোহলির উইকেটটি একটি বড় উইকেট ছিল, এতে কোনও সন্দেহ নেই। তবে এটি আমার জীবনে দেখা অদ্ভুত ধরণের অধিনায়কত্ব। কেউ প্রথম ওভারে দুটি উইকেট নেয়, এবং তার পরের ওভারে সেই বোলারকে কেন বল করতে পাঠানো হল না?” গম্ভীর আরসিবির ইনিংসের পর স্টার স্পোর্টসে বলেন। “সম্ভবত যখন আপনি জানেন যে ক্রিজে ইন-ফর্ম ব্যাটাসম্যান আছে, আপনি প্রথম ছয় ওভারে বরুণ চক্রবর্তীকে খেলিয়ে দেখতে পারতেন যে তিনি তৃতীয় উইকেট অর্থাৎ গ্লেন ম্যাক্সওয়েলকে আউট করতে পারেন কিনা। খেলা সেখানেই ঘুরে যেতে পারত,” গম্ভীর আরও বলেন “এবি ডি ভিলিয়ার্স ক্রিজে ছিলেন এবং এটি তার উপরও চাপ সৃষ্টি করত।”

ভারতের প্রাক্তন ওপেনার আরও যোগ করেছেন যে তিনি আনন্দিত যে “ভুল” টি কোনও ভারতীয় অধিনায়ক করেননি, করলে সেটি ব্যাপক সমালোচনার কারণ হতে পারত। “আমি খুশি যে একজন ভারতীয় অধিনায়ক এই ভুল করেননি। কারণ একজন ভারতীয় অধিনায়ক এই ক্যাপ্টেন্সি করলে অনেক লোক সমালোচনা করত। এটি সম্ভবত আমার দেখা সবচেয়ে হাস্যকর অধিনায়কত্ব ছিল” গম্ভীর বলেছিলেন। “এটা ব্যাখ্যা করার মতো আমার কাছে কোন ভাষা নেই – যখন কেউ দুটি উইকেট নিয়েছে, এবং একটি ইন-ফর্ম ব্যাটার রয়েছে এবং আপনি পরের ওভারে কিভাবে সেই বোলারকে বদলে অন্য বিকল্প বেছে নিলেন।

Related posts

আইপিএলের রোহিত যখন অস্ট্রেলিয়ার স্টিভ ওয়াহ

News Desk

মরগানের চোখে সাকিব ও নারাইন একই ভূমিকার ক্রিকেটার

News Desk

কলকাতা ছাড়বেন সাকিব, রাসেল

News Desk