Image default
খেলা

টানা তৃতীয় ম্যাচ হারের পর মরগানের ১২ লাখ রুপি জরিমানা

আইপিএল এ নিজেদের চতুর্থ ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ১৮ রানে হেরেছে কলকাতা নাইট রাইডার্স। এই হারের পর বড় অঙ্কের জরিমানা গুনতে হচ্ছে কলকাতা দলপতি ইয়ন মরগানকে।

স্লো ওভার রেটের কারণে তাকে অভিযুক্ত হয়েছে কলকাতা। এর ফলে দলটির অধিনায়ককে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে। আইপিএলের এবারের আসরে এবারই প্রথমবার স্লো ওভারর রেটের কারণে অভিযুক্ত হলো কলকাতা।

আইপিএলের নিয়ম অনুযায়ী, প্রথমবার স্লো ওভার রেটের দায়ে অভিযুক্ত হলে শুধু অধিনায়কে ১২ লাখ রুপি জরিমানা করা হয়। মৌসুমে একই অপরাধ দ্বিতীয়বার করলে সেই জরিমানা দ্বিগুণ হয়ে যাবে।

গুনতে হবে ২৪ লাখ রুপি। পাশাপাশি একাদশের অন্য খেলোয়াড়দের ম্যাচ ফির ২৫ শতাংশ অথবা ৬ লাখ রুপির মধ্যে যে অঙ্কটা কম, সেটা জরিমানা করা হবে। তৃতীয়বার একই অপরাধ করতে অধিনায়ককে জরিমানা করা হবে ৩০ লাখ রুপি।

আর সেই সঙ্গে তাকে দেয়া হবে এক ম্যাচের নিষেধাজ্ঞা। জরিমানা গুনতে হবে দলের একাদশের ক্রিকেটারদেরও। সেই জরিমানার অর্থের পরিমাণ ১২ লাখ রুপি বা ম্যাচ ফির ৫০ শতাংশের মধ্যে যে অঙ্কটা কম, সেটি।

আইপিএলের নিয়ম অনুযায়ী প্রত্যেক দলকে এক ঘণ্টার মধ্যে ১৪.১১ ওভার শেষ করতে হয়। আর ১ ঘণ্টা ৩০ মিনিটের মধ্যে শুরু করতে হয় ২০তম ওভার। চেন্নাইয়ের বিপক্ষে এই নিয়মেরই ব্যত্যয় ঘটিয়েছেন মরগানের দল।

Related posts

অচেনা রামোস জিয়েচের দ্বৈরথ!

News Desk

দ্রুত ফেরা হচ্ছে না পগবার

News Desk

“দ্য শো” পর্ব 105: জন স্টার্লিং সম্প্রচার ক্যারিয়ার এবং অবসর নিয়ে কথা বলেছেন

News Desk

Leave a Comment