মন্ত্রিত্বে ফিরতে চান লঙ্কার বিপক্ষে সাকিব!
খেলা

মন্ত্রিত্বে ফিরতে চান লঙ্কার বিপক্ষে সাকিব!

সাকিব আল হাসান: 22 গজের রাজা, সফল ব্যবসায়ী এবং সংসদ সদস্য। তার নামের পাশে শতাধিক বিশেষণ যোগ করুন, যেন কম ছিল! বাংলাদেশী এই ক্রিকেট তারকার পথ পরিমাপ বা বোঝার বস্তু হয়তো এখনো আবিষ্কৃত হয়নি।

ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকা সাকিব হঠাৎ করেই রাজনীতি কিংবা কাজের প্রয়োজনে দেশ-বিদেশে চলে যান। এক ঘণ্টা পর সাকিব হয়তো জানেন না তিনি কী করতে যাচ্ছেন! অনুমান করা সেখানে ভক্তদের জন্য খুব কঠিন হবে। বর্তমানে মাঠের বাইরে থাকা বিশ্বের সেরা অলরাউন্ডার অবিলম্বে মাঠে ফেরার ইচ্ছা প্রকাশ করেছেন এবং এটি গুজব বলে শোনা গেছে। পুরো বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ থেকে তিনি অনুপস্থিতির ছুটি নিয়েছিলেন, যা এখন পুরনো খবর। ফলে নতুন খবর হিসেবে উঠে আসে সাকিবের অ্যাকশনে ফেরার গুঞ্জন।

গতকাল সাকিব আল হাসান যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে ক্রীড়ামন্ত্রী ও বাহরাইনের কেন্দ্রীয় ব্যাংকের চেয়ারম্যান নাজমু হাসান বাবুনের সঙ্গে দেখা করেন। প্রায় দেড় ঘণ্টা দুজনের দেখা হয়। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে মাঠে নামতে চান সাকিব বলে গুঞ্জন উঠেছে। গতকাল ইনজুরির কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন মুশফিকুর রহিম। সাকিব এই জায়গায় ফিরবেন তা উড়িয়ে দেওয়া যায় না।

তবে এটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা না হওয়া পর্যন্ত, আমরা কেবল অনুমান করতে পারি যে এটি কেবল একটি গুজব। এদিকে টেস্টে খেলার ইচ্ছার কথা মন্ত্রীকে জানালেও বিসিবি সভাপতি পাপন এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেননি বলে জানা গেছে। আবার মাগুরা ১ আসনের সংসদ সদস্য সাকিব তার নির্বাচনী এলাকার ক্রীড়াঙ্গনের সার্বিক উন্নয়ন নিয়ে যুব ও ক্রীড়ামন্ত্রী বেবুনের সঙ্গে বৈঠকে কথা বলেছেন বলে গুঞ্জন রয়েছে।



সিরিজের প্রথম টেস্ট হবে ২২ মার্চ সিলেটে। আগামী ৩০ মার্চ চট্টগ্রামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এই সিরিজে সাকিব দলে যোগ দিলে দৃঢ়ভাবে এগিয়ে থাকবে স্বাগতিকরা। দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে টাইগাররা। তবে নাজমুল হোসেন শান্তর দল টি-টোয়েন্টিতে সিলেটের লাকাটোরায় লঙ্কার কাছে ২-১ গোলে হেরেছে। সে সময় সাকিব দলের সঙ্গে থাকলে ফলাফল অন্যরকম হতো।

তবে এবার টেস্টে ফিরলেও অনেকটা স্বস্তি পাবে দলটি। বিপিএলের দশম আসরে রংপুর রাইডার্সের জার্সিতে খেলেছেন সাকিব। নিজের দলকে সাফল্য আনতে না পারলেও বল ও ব্যাট দুই হাতেই খেলতে দেখা গেছে বিশ্বের সেরা তারকাকে। যদিও তিনি সেই টুর্নামেন্টের শুরুতে র‌্যাকেটের সাথে অনেক লড়াই করেছিলেন, তিনি তা কাটিয়ে উঠেন এবং শক্তিশালী হয়ে ফিরে আসেন। প্রিমিয়ার লিগ শেষ হওয়ার পর জাতীয় দল থেকে ছুটি নিয়েছিলেন সাকিব।

Source link

Related posts

এনএফএল গুজব: স্টিফন ডিগস বিলের নাটকের উত্তর দিয়েছেন, ডিঅ্যান্ড্রে হপকিন্স চুক্তি সম্পর্কে দেশপ্রেমিক আশাবাদী, স্টিলাররা দ্রুত অপরাধের গৌরবময় দিনগুলি ফিরিয়ে আনতে পারে

News Desk

হারিকেনের রড ব্রিন্ড’আমোর রেঞ্জার্সের বিরুদ্ধে সম্ভাব্য গোলটেন্ডার পরিবর্তনের কারণে এক শব্দের উত্তর দেয়

News Desk

পিএসএলে সাকিবের জায়গায় রশিদ, রিয়াদের বদলে হেটমেয়ার

News Desk

Leave a Comment