Image default
খেলা

‘মঈন আলী জঙ্গি হতেন’- বলায় তসলিমা নাসরিনের ওপর খেপে গেলেন জোফরা আর্চার

মঈন আলী হলেন পাকিস্তানি বংশোদ্ভুত একজন ইংলিশ ক্রিকেটার। ইংলিশ অল-রাউন্ডার মঈন আলী যে ধার্মিক তা সবাই জানেন। ধর্মীয় ভাবাদর্শ মেনে নিজের জার্সিতে তিনি কোনো মদ প্রস্তুতকারক কম্পানির লোগো রাখেন না বা এসব কম্পানির মোটা অংকের স্পনসরের প্রস্তাবও ফিরিয়ে দেন। চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলতে মঈন আলী এখন ভারতে আছেন। অন্যদের জার্সিতে মদ প্রস্তুতকারক প্রতিষ্ঠানের লোগো থাকলেও তার জার্সিতে নেই। মঈনের ধর্মের প্রতি সম্মান রেখে চেন্নাই কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে।

কিন্তু মঈনের এই জার্সি নিয়ে বিতর্ক উস্কে দিলেন তসলিমা নাসরিন। বাংলাদেশের বিতর্কিত এই লেখিকা টুইটারে লিখেন, ‘মঈন আলী ক্রিকেটের সঙ্গে যুক্ত না থাকলে সিরিয়ায় গিয়ে আইসিসে (জঙ্গি সংগঠন) যোগ দিতেন।

তারকা অল-রাউন্ডারকে নিয়ে এমন মন্তব্যের পর সোশ্যাল সাইটে তুমুল সমালোচনার জন্ম হয়েছে। তসলিমার এই কুৎসিত মন্তব্য কেউই ভাল ভাবে নিচ্ছেন না। সমালোচনায় যোগ দিয়েছেন মঈনের সতীর্থ ইংলিশ পেস সুপারস্টার জোফরা আর্চার। তসলিমার টুইটটি রিটুইট করে জোফরা আর্চার লিখেছেন, ‘আপনি ঠিক আছেন তো? আমার মনে হয় আপনি ঠিক নেই’!

শুধু আর্চারই নন; অসংখ্য ফেসবুক ব্যবহারকারী তসলিমার সমালোচনা করেছেন। যেমন একজন লিখেছেন, ‘তসলিমা নাসরিনের নামটি যদি মুসলিম না হত, তবে তিনি নিশ্চিত ভাবে আরএসএসে যোগ দিতেন।’ পুরো বিষয়টি নিয়ে এখন পর্যন্ত একটি কথাও বলেননি মঈন আলী। তসলিমার মতো খ্যাতিমান একজন লেখিকা এমন টুইট করতে পারেন কিনা সেটা নিয়েও বিতর্ক হচ্ছে।

Related posts

Rangers-Hurricans সিরিজে জেক গুয়েনজেল ​​একটি আকর্ষণীয় সাবপ্লট শেয়ার করেছেন।

News Desk

অলরাউন্ডার মিরাজ জেতালেন খেলাঘরকে, ব্যর্থ সাব্বির-সাদমান

News Desk

সাকিবকে নিয়ে মোশাররফের ‘ভবিষ্যদ্বাণী’ পূরণ হলো

News Desk

Leave a Comment