free hit counter
খেলা

ভিসা জটিলতা কাটিয়ে ভারত গেলেন মিঠুন-মুমিনুলরা

তামিলনাড়ু একাদশের বিপক্ষে দুটি চার দিনের ও তিনটি ওয়ানডে খেলতে গত ৯ অক্টোবর ভারতে যাওয়ার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। কিন্তু ভিসা জটিলতার কারণে নির্ধারিত সময়ে যেতে পারেনি দলটি। অবশেষে জটিলতা কাটিয়ে আজ (শনিবার) সকালে ভারতে গিয়েছে মোহাম্মদ মিঠুনের দল।

আফগানিস্তান ‘এ’ দলের সঙ্গে সিরিজ খেলতে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। কিন্তু সিরিজটি না হওয়ায় বিকল্প হিসেবে চেন্নাই সফরের পরিকল্পনা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সফরের জন্য বিসিবি একাদশ নামে দল গঠন করলেও মূলত এটি ‘এ’ দলই। সেখানে রাখা হয়েছে সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হককে। মোহাম্মদ মিঠুন নেতৃত্ব দিবেন দলকে। সফরে মুমিনুলকে নেওয়ার কারণ, বেশ কিছুদিন ধরেই রানে নেই তিনি। তাই পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে তাকে দলে নেওয়া। সর্বশেষ ৯ ইনিংসে দুই অঙ্কের ঘরেও পৌঁছাতে পারেননি। অবস্থা এমন দাঁড়ায় যে, ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট একাদশেও জায়গা হারিয়েছেন।

আগের সূচি অনুযায়ী ৯ অক্টোবর দেশ ছাড়ার কথা ছিল মোহাম্মদ মিঠুনদের। ১২ অক্টোবর মাঠে গড়াতো প্রথম চার দিনের ম্যাচ। সিরিজ পিছিয়ে গেলেও ম্যাচ সংখ্যা ঠিকঠাক থাকছে। ২৫ অক্টোবর প্রথম চার দিনের ম্যাচ মাঠে গড়াবে। ১ নভেম্বর সফরের দ্বিতীয় চার দিনের ম্যাচ। একদিনের ম্যাচ তিনটি হবে ৭, ৯ ও ১১ নভেম্বর। সব ম্যাচই হবে চিদাম্বরম স্টেডিয়ামে। ভারতের রঞ্জি দল তামিলনাড়ুর বিপক্ষে খেলবে বাংলাদেশ ‘এ’।

চারদিনের ম্যাচের স্কোয়াড: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, এনামুল হক, তৌহিদ হৃদয়, জাকের আলী অনিক, নাঈম হাসান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম, এনামুল হক।

একদিনের ম্যাচের স্কোয়াড: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাইফ হাসান, এনামুল হক, নাঈম শেখ, মাহমুদুল হাসান জয়, শামীম হোসেন, তৌহিদ হৃদয়, আকবর আলী, তানভির ইসলাম, শেখ মেহেদী হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরী, রিপন মণ্ডল, মুকিদুল ইসলাম, রিশাদ হোসেন, রেজাউর রহমান রাজা।

 

Bednet steunen 2023