free hit counter
খেলা

ভিনির প্রথম হ্যাটট্রিকের দিনে রিয়ালের গোল উৎসব

২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে চলে যায় ক্রিশ্চিয়ানো রোনালদো। এর পরই ব্রাজিল থেকে তরুণ ভিনিসিয়ুস জুনিয়রকে উড়িয়ে আনে রিয়াল মাদ্রিদ। কিন্তু প্রথম দুই বছরে নিজেকে ওইভাবে চেনাতে পারেননি এই ফরোয়ার্ড। অবশেষে চলতি মৌসুমে এসে নিজের জাত বেশ ভালোভাবেই বিশ্ববাসীকে চিনিয়েছেন ভিনি।

গতরাতে লা লিগায় লেভান্তের বিপক্ষে করে ফেলেছেন ক্যারিয়ারে নিজের প্রথম হ্যাটট্রিকও। আর তার দলও জিতেছে ৬-০ গোলের বিশাল ব্যবধানে। অবশ্য গোল সংখ্যা আরও বেশি হতে পারতো। কয়েকটি যে অফসাইডের কারণে বাতিল হয়ে গেছে।



চলতি মৌসুমে এখন পর্যন্ত রিয়াল মাদ্রিদের হয়ে ২১ গোল করেছেন ভিনিসিয়ুস জুনিয়র, করিয়েছেন আরও ২০ গোল। ক্লাবটির হয়ে করিম বেনজেমার পর দ্বিতীয় সেরা পারফর্মারও তাকে বলা যায়। বেনজেমার সঙ্গে ভিনির জুটিটাও বেশ জমে উঠেছে। এই যেমন গতরাতে ৬৮ মিনিটের সময় বেনজেমাকে পাস দেন লুকা মদরিচ। সেটি নিয়ে দারুণ গতিতে বক্সে ঢোকার পর পায়ের নাচনে লেভান্তে গোলকিপারকে মাটিতে লুটিয়ে পড়তে বাধ্য করেন ফরাসি তারকা। চাইলে নিজেই গোল দিতে পারতেন। কিন্তু সেটি না করে পোস্টের দুই গজ সামনে ফাঁকায় দাঁড়ানো ভিনির দিকে বল ঠেলে দেন। মুহূর্তের মধ্যেই বল জালে পাঠিয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

আগেই লিগ শিরোপা নিশ্চিত হয়ে গেছে রিয়াল মাদ্রিদের। এরপর এই ম্যাচেই প্রথমবার বেনজেমা, ভিনিসিয়ুস ও মদরিচকে একসঙ্গে নামিয়েছেন কোচ কার্লো আনচেলত্তি। প্রথমার্ধেই তিনটি গোলে এসিস্ট করেছেন মদরিচ। ১৩ মিনিটেই তার ভাসানো পাসে রিয়ালকে এগিয়ে দেন মেন্দি। ছয় মিনিট পর হেডে বেনজেমার গোল, কারিগর ভিনিসিয়ুস। ৩৪ মিনিটে মদরিচের পাসে ব্যবধান ৩-০ করেন রদ্রিগো। ৪৫ মিনিটেই এক হালি পূর্ণ করে রিয়াল। মদরিচের পাসে বাঁ পায়ের দারুণ শটে ম্যাচে ভিনির প্রথম গোল। আর দ্বিতীয়ার্ধের ৮৩ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন ভিনি।

Source link