free hit counter
ভারত ৮৬ রানে ৭ উইকেট হারাল
খেলা

ভারত ৮৬ রানে ৭ উইকেট হারাল

লর্ডস টেস্টে টস হেরে ব্যাটিংয়ে নামাটা যেন শাপেবড় হয়েছিল ভারতের। মাত্র ৩ উইকেট হারিয়ে ২৭৬ রানে প্রথম দিন শেষ করে বিরাট কোহলির দল। দ্বিতীয় দিনে পাহাড়সমান পুঁজি হবে, সেই আশাতেই ছিলেন ভারতীয় সমর্থকরা।

কিন্তু দ্বিতীয় দিনে ইংলিশ বোলারদের তোপে সেভাবে দাঁড়াতেই পারলেন না সফরকারি দলের ব্যাটসম্যানরা। আর ৮৬ রান যোগ করে শেষ ৭ উইকেট হারাল ভারত। কোহলির দল অলআউট হয়েছে ৩৬৪ রানে।

দিনের শুরুটাই অস্বস্তি হয়ে আসে ভারতের। সেঞ্চুরি নিয়ে খেলতে নেমেছিলেন লোকেশ রাহুল। ডানহাতি এই ব্যাটসম্যানকে দিনের দ্বিতীয় বলেই সাজঘরের পথ দেখান ওলি রবিনসন। তার হাফভলি এক ডেলিভারি খেলতে গিয়ে ডম সিবলিকে ক্যাচ দেন রাহুল।

ভারতীয় দলের প্রথম দিনে দাপুটে ব্যাটিংয়ের মূল নায়কই ছিলেন রাহুল। ২৫০ বলে ১২ বাউন্ডারি আর ১ ছক্কায় ১২৯ রান করে তিনি সাজঘরে ফেরার পরই খেই হারিয়ে ফেলে ভারত।

পরের ওভারের প্রথম বলে আজিঙ্কা রাহানেকে (১) প্রথম স্লিপে ক্যাচ বানান জেমস অ্যান্ডারসন। তারপর ৪৯ রানের একটি জুটি গড়েছিলেন রিশাভ পান্ত আর রবীন্দ্র জাদেজা। মার্ক উডের বলে পান্ত (৩৭) উইকেটের পেছনে ক্যাচ হলে ভাঙে এই জুটি।

এরপর লোয়ার অর্ডার নিয়ে যতটুকু লড়াই সম্ভব চেষ্টা করেছেন জাদেজা। কিন্তু শেষ ব্যাটসম্যান মোহাম্মদ সিরাজের ওপর আর ভরসা করতে পারেননি। ঝুঁকিপূর্ণ শট খেলতে গিয়ে বল আকাশে ভাসিয়ে দেন জাদেজা, আউট হন ৪০ করে। ভারতেরও ইনিংস গুটিয়ে যায় ৩৬৪ রানে।

ক্যারিয়ারে ৩১তম বারের মতো ফাইফারের দেখা পেয়েছেন জেমস অ্যান্ডারসন। ইংলিশ বর্ষীয়ান এই পেসার ৬২ রানে নিয়েছেন ৫ উইকেট। দুটি করে উইকেট শিকার ওলি রবিনসন আর মার্ক উডের।

Related posts

বাবা হারালেন ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার

News Desk

ট্রফি না জিততে পারলেও আরসিবি ছাড়ার কথা ভাবেননি বিরাট

News Desk

উইজডেনের বিচারে দশকের সেরা ওডিআই ক্রিকেটার কোহলি

News Desk