Image default
খেলা

ভারত ছাড়লেন ইংল্যান্ডের ৮ ক্রিকেটার

আইপিএল বন্ধ হয়ে গেছে মাঝপথেই। এখন চলছে বিদেশি ক্রিকেটারদের বাড়ি ফেরানোর তোড়জোড়। ইতোমধ্যেই দেশে ফিরে গেছেন ইংল্যান্ডের ৮ ক্রিকেটার। তবে তাদের সঙ্গী হতে পারেননি ইংল্যান্ডের ওয়ানডে ও আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মরগান।

শুধু মরগানই নয় তার সঙ্গে এখনও পর্যন্ত ভারতে রয়ে গেছেন পাঞ্জাব কিংসের ক্রিস জর্ডান ও ডেভিড মালান। তবে ইংল্যান্ড সরকারের পক্ষ থেকে বলা হয়েছে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এই তিন ক্রিকেটারকে দেশে ফিরিয়ে নেওয়া হবে।

এর আগে মোট আটজন ব্রিটিশ ক্রিকেটার ভারত ছেড়েছেন। বুধবার সকালে তারা ইংল্যান্ডের মাটিতে পা রেখেছেন। তবে ভারত থেকে দেশে ফেরার পরে ব্রিটিশ সরকারের নির্ধারন করা হোটেলে ১০ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে তাদের। তারপর রিপোর্ট নেগেটিভ হলে তবেই ছাড়পত্র পাবেন তারা।

ভারতের বর্তমান করোনা পরিস্থিতি ভয়াবহ। এই কারণেই দেশে ফিরে দশদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে ইংলিশ ক্রিকেটারদের। জৈব সুরক্ষা বলয় ভেঙে করোনা আক্রান্ত হন বেশ কয়েকজন ক্রিকেটার। এরপর আইপিএল স্থগিতের সিদ্ধান্ত নেয় বিসিসিআই। তারপরই বিদেশি ক্রিকেটারদের বাড়ি ফেরা নিয়ে অনিশ্চয়তার সৃষ্টি হয়।

অস্ট্রেলিয়া সরকারের সিদ্ধান্তে ওই দেশের ক্রিকেটাররা এখনও বাড়ি ফিরতে পারছেন না। তাদের মালদ্বীপ পাঠানো হবে নাকি শ্রীলঙ্কায় পাঠানো হবে সেটাই সেটাই এখনও বিসিসিআই সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেনি। এমন অবস্থায় দেশে ফিরে গেল ইংল্যান্ডের আট ক্রিকেটার।

তারা হলেন- চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা মঈন আলি, সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা জনি বেয়ারস্টো, রাজস্থান রয়্যালসের হয়ে খেলা জস বাটলার ও ক্রিস ওকস, জেসন রয়, স্যাম কুরান ও টম কুরান, স্যাম বিলিংসরাও ইংল্যান্ডে ফিরে গেছেন। এখন তাদের নিজেদের সরকারের বিধিনিষেধ মানতে হবে।

Related posts

জিম্বাবুয়েকে ৩০৪ রানের টার্গেট দিলো টাইগাররা

News Desk

টম থিবোডোকে ধরে না রাখলে নিক্স একটি ‘আসল ভুল’ করবে: স্ট্যান ভ্যান গুন্ডি

News Desk

আদালতের বাইরে সমঝোতায় রাজি বার্সেলোনা-নেইমার

News Desk

Leave a Comment