Image default
খেলা

ভারত আহত সিংহ শ্রীলঙ্কাকে ‘হুমকি’ দিয়ে রাখল

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ খেলতে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় টেস্ট দল এখন ইংল্যান্ডে অবস্থান করছে। একইসময় ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে সে দেশে রয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দলও।

ইংল্যান্ডের বিপক্ষে এ দুই সিরিজ শেষ করে দেশে ফিরবে লঙ্কানরা। নিজেদের দেশে ফিরে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে তারা। তবে বিরাট কোহলির দলের বিপক্ষে নয়। শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতের ওয়ানডে দল এরই মধ্যে রওনা হয়ে গেছে শ্রীলঙ্কার উদ্দেশ্যে।

আগামী ১৩ জুলাই থেকে শুরু হবে শ্রীলঙ্কা ও ভারতের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর আবার রয়েছে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। মাঠের লড়াই শুরুর আগে শ্রীলঙ্কা সফরে ভারতের হেড কোচের দায়িত্বে থাকা রাহুল দ্রাবিড় সাফ জানালেন, সিরিজ জেতাই তাদের মূল লক্ষ্য।

বাংলাদেশ সফরে ওয়ানডে সিরিজ হারলেও শেষ ম্যাচে অন্তত সান্ত্বনার জয় পেয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট দল। কিন্তু ইংল্যান্ডে গিয়ে রীতিমতো আহত সিংহের মতো পড়ে রয়েছে লঙ্কানরা। টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই হওয়ার পর ওয়ানডেতেও পরিষ্কার ফেবারিট স্বাগতিক ইংল্যান্ড।

তরুণ ও নবীনদের নিয়ে শ্রীলঙ্কা দলের বিপক্ষে মোটেও নির্ভার হয়ে খেলবে না ভারত। বরং সিরিজ জেতার জন্য সম্ভাব্য সবকিছুই করবেন বলে জানালেন ভারতের কোচ রাহুল দ্রাবিড়। এ সিরিজ দিয়ে খেলোয়াড়রা টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাওয়ার সম্ভাবনা বাড়ানোর কাজ সেরে রাখতে চাইবে বলে মনে করেন দ্রাবিড়।

রোববার কলম্বোর উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে ভারতের কোচ বলেছেন, ‘আমাদের স্কোয়াডে অনেক খেলোয়াড় আছে, যারা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকার লড়াইয়ে রয়েছে। তবে আমাদের মূল লক্ষ্য এবং সব আলোচনার কেন্দ্র একটাই- তা হলো সিরিজ জেতা।’

দ্রাবিড় আরও যোগ করেন, ‘সিরিজ জেতাই আমাদের মূল লক্ষ্য। আশা করি, ছেলেরা পুরো সফরজুড়ে ভালো পারফরম্যান্স উপহার দিতে পারবে, যাতে করে আমরা সিরিজ জিততে পারি। আর তা করতে পারলেই নির্বাচকদের দুয়ারে কড়া নাড়তে পারবে তারা।’

Related posts

লাল, সাদা, গোলাপি—ক্রিকেট বলের গল্পটা শুনুন

News Desk

করোনা মুক্ত ইমরুল কায়েস, লিটনের ফেরার অপেক্ষা বাড়ছে

News Desk

এমএলবি কিংবদন্তি ডেভিড অর্টিজ বিরক্তিকর অভিযোগের মধ্যে রে ওয়ান্ডারার ফ্রাঙ্কোর কাছে পৌঁছানোর চেষ্টা করেছেন

News Desk

Leave a Comment