free hit counter
খেলা

ভারতের বিদায়, সাবিনাদের ফাইনালের প্রতিপক্ষ নেপাল

বিকেলে ভুটানকে বিধ্বস্ত করে ফাইনালে উঠে প্রতিপক্ষের অপেক্ষায় ছিল বাংলাদেশ। সন্ধ্যায় সেই প্রতীক্ষার অবসান ঘটিয়েছে নেপাল। ঘরের মাঠে দ্বিতীয় সেমিফাইনালে পাঁচবারের চ্যাম্পিয়ন ভারতকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে স্বাগতিকরা।

১৯ সেপ্টেম্বর নেপাল ও বাংলাদেশ শিরোপার লড়াইয়ে নামবে। ২০১০ সালে শুরু হওয়া সাফ নারী চ্যাম্পিয়নশিপের এটি ষষ্ঠ আসর। গত পাঁচ আসরেই চ্যাম্পিয়ন ছিল ভারত। এবারই প্রথম ভারতবিহীন ফাইনাল হবে। ফলে সাফ নারী ফুটবল এবার নতুন চ্যাম্পিয়ন পাবে।



সাফ নারী চ্যাম্পিয়নশিপের দুটি সেমিফাইনালই ছিল আজ। বৃষ্টিস্নাত মাঠে পরপর দুই ম্যাচ হওয়ায় দ্বিতীয় ম্যাচটি অতিরিক্ত কাদার মধ্যেই হয়েছে। সেই ম্যাচে নেপাল প্রথমার্ধে জয়সূচক গোলটি করে। প্রথমার্ধের ইনজুরি সময় নেপালের রাজমিত বক্সের মধ্যে বলের নিয়ন্ত্রণ নিয়ে জোরালো শটে বল জালে জড়ান।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ভারত সমতা আনার সব চেষ্টাই করেছে। নেপালের রক্ষণভাগের সঙ্গে পেরে উঠেনি গত পাঁচ আসরের চ্যাম্পিয়নরা। গুরুত্বপূর্ণ এই ম্যাচে সহকারী রেফারি ছিলেন বাংলাদেশের সালমা আক্তার। ম্যাচ শেষ হওয়ার পরপর দশরথ স্টেডিয়াম উল্লাসে ফেটে পড়ে স্বাগতিকরা নিজেদের মাটিতে ফাইনাল খেলার আনন্দে।



প্রথম সেমিফাইনালে বাংলাদেশ ভূটানকে ৮-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছিল। দ্বিতীয় সেমিফাইনালটি অবশ্য প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিল। ভারত আগের ম্যাচের বাংলাদেশের বিপক্ষে দাঁড়াতে না পারলেও আজ যথেষ্ট লড়াই করলেও স্বাগতিকদের হারাতে পারেনি।

Source link