মৃত্যুপুরীতে পরিণত হয়েছে গোটা ভারত। গত সোমবার দেশটিতে নতুন করে কোভিড রোগি শনাক্ত হয়েছে ৩ লাখ ৫২ হাজার ৯৯১ জন। সংক্রমণের পাশাপাশি দৈনিক মৃত্যুর হার ক্রমশ বেড়ে চলেছে। সোমবার পাওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ২ হাজার ৮১২ জন। সবে মিলিয়ে ভারতে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা ২৮ লাখ ছাড়িয়েছে। দেশজুড়ে অক্সিজেন সংকট চরমে, হাসপাতালে মিলছে না বেড। ভারতের বর্তমান পরিস্থিতি দেখে মন পুড়ছে পাকিস্তানি অধিনায়ক বাবর আজমের।

একটি টুইট বার্তায় বাবর লিখেছেন, ‘এমন বিপর্যয়ের সময়ে ভারতের মানুষের জন্য দোয়া কামনা করছি। এখন সময় একতাবদ্ধ হওয়ার এবং এক হয়ে দোয়া করার। সেই সঙ্গে আমি সব মানুষকে অনুরোধ করছি, সরকারি নির্দেশিকা কঠোরভাবে মেনে চলার। এটা আমাদের সুরক্ষার জন্যই। একসঙ্গে এটা আমরা করে দেখাতে পারি।

ভারত-পাকিস্তান রাজনৈতিক টানাপোড়ন দীর্ঘদিনের। চিরায়ত বৈরিতা বা দ্বৈরথ দূরে সরিয়ে দিয়েছে করোনাভাইরাস। অতিমারীর সময় ভারতের অক্সিজেন স্বল্পতা নিয়ে পাকিস্তানের মানুষের আহাজারির শেষ নেই। পাকিস্তানের বিভিন্ন অঙ্গনের তারকারা বিভেদ ভুলে ভারতের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছেন। সেই কাতারে শামিল হলেন বাবর আজমও।

এদিকে ভারতে আইপিএল খেলা অস্ট্রেলিয়ান ক্রিকেটার প্যাট কামিন্স সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সোমবার ভারতের করোনার বিরুদ্ধে লড়াইয়ে ‘অক্সিজেন’ কিনতে পঞ্চাশ হাজার ডলার অনুদান দেন অজি পেসার।

Related posts

বাংলাদেশকে সহজেই হারালেন পুরান-মায়ার্সরা

News Desk

“দ্য শো” পর্ব 102: ডেভ ডোমব্রোস্কি প্রথম স্থানের ফিলিস সম্পর্কে কথা বলেছেন

News Desk

ইমরুল কায়েস ও তুষার ইমরান করোনা পজিটিভ

News Desk

Leave a Comment