free hit counter
ভারতকে অলিম্পিকে খেলার অনুমতি দিল বিসিসিআই
খেলা

ভারতকে অলিম্পিকে খেলার অনুমতি দিল বিসিসিআই

অবশেষে অলিম্পিক ও কমনওয়েলথ গেমসে ক্রিকেট দল পাঠানোর অনুমতি দিয়েছে বিসিসিআই। ভারতীয় নারী দল ও পুরুষ দল, উভয় দলের জন্যই এই অনুমতি দেওয়া হয়েছে। ফলে আবারও অলিম্পিকে উন্মুক্ত হতে যাচ্ছে ক্রিকেটের দুয়ার।

অলিম্পিকের শুরুর দিকে, ১৯০০ সালের আসরটিতে ক্রিকেট অন্তর্ভুক্ত ছিল। কিন্তু তারপরে এই খেলাটি অলিম্পিক থেকে বাদ পড়ে যায়। গত ১২০ বছরে বিভিন্ন সময়ে অলিম্পিকে ক্রিকেট যুক্ত করার দাবি ও প্রস্তাব উঠানো হলেও শেষ পর্যন্ত সেটা আর বাস্তবায়ন হয়নি। তবে ভারতের এই সিদ্ধান্তের পরে এবার আশার আলোই দেখতে যাচ্ছে অলিম্পিকে ক্রিকেট।

শুক্রবার (১৬ এপ্রিল) বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক ছিল। সেখানে বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে আলোচনা করা হয়। যারমধ্যে ছিল অলিম্পিক ও কমনওয়েলথ গেমসে ক্রিকেট দলকে খেলতে দেওয়ার অনুমতি প্রসঙ্গে। সেই সভা থেকে ইতিবাচক সিদ্ধান্তই এসেছে। বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ক্রিকেটের বিশ্বায়নে ভূমিকা রাখতে তারা আগ্রহী এইজন্যই তাদের দলকে এই দুইটি আসরে খেলার অনুমতি দিয়েছে।

বিসিসিআইয়ের এই অনুমতির ফলে আগামী বছর ইংল্যান্ডের বার্মিংহামে আয়োজিত হতে যাওয়া কমনওয়েলথ গেমসে অংশ নিবে ভারতীয় নারী ক্রিকেট দল। ভারতীয় পুরুষ ক্রিকেট দল পেয়েছে ২০২৮ সালে লস অ্যাঞ্জেলস অলিম্পিকে অংশগ্রহণের সুযোগ। তবে সেইজন্য লস অ্যাঞ্জেলস অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভুক্তি আগে নিশ্চিত করতে হবে আইসিসিকে।

Related posts

সস্ত্রীক করোনার টিকা নিলেন অজিঙ্ক রহাণে

News Desk

স্ত্রী-সন্তানদের নিয়েই ইংল্যান্ড যেতে পারবেন কোহলিরা

News Desk

কোহলি ছাড়া অন্য কাউকে চোখেই পড়ে না ব্রেট লি’র

News Desk