free hit counter
ব্রাজিল-চিলি গুরুত্বপূর্ণ ম্যাচে দুই তারকাকেই পাচ্ছে
খেলা

ব্রাজিল-চিলি গুরুত্বপূর্ণ ম্যাচে দুই তারকাকেই পাচ্ছে

আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হওয়ায় গ্রুপপর্বের শেষ ম্যাচে বেশ কয়েকজন খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছিলেন ব্রাজিল কোচ তিতে। তবে শেষ আটের গুরুত্বপূর্ণ ম্যাচে পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামবেন তিনি। অর্থাৎ শুরুর একাদশেই দেখা যাবে দলের বড় তারকা নেইমারকে।

অন্যদিকে ব্রাজিলের প্রতিপক্ষ দল চিলির জন্যও রয়েছে স্বস্তির খবর। পায়ের পেশীর ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন দলের সবচেয়ে বড় তারকা অ্যালেক্সিস সানচেজ। অবশ্য তার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেননি কোচ মার্টিন লাসার্তে। ব্রাজিলের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল ম্যাচটিতে শুরুর একাদশে না হলেও, বেঞ্চ থেকে যেকোনো সময় মাঠে নামানো হবে সানচেজকে। চলতি কোপা আমেরিকায় হতাশাজনক পারফরম্যান্স কাটিয়ে ব্রাজিলকে হারানোর জন্য সানচেজের বিকল্প নেই চিলির জন্য।

ব্রাজিল অবশ্য দুর্দান্ত ফর্মে রয়েছে। বি গ্রুপ থেকে কোনো ম্যাচ না হেরে চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টার ফাইনালে এসেছে তারা। এছাড়া চিলির বিপক্ষে মুখোমুখি লড়াইয়েও অনেক এগিয়ে ব্রাজিল। সবমিলিয়ে দুই দল খেলেছে ৭২ ম্যাচ। যেখানে ব্রাজিলের জয় ৫১ ম্যাচে আর ড্র ১৩টি। বাকি ৮ ম্যাচে জিতেছে চিলি। এবার এই পরিসংখ্যানে নিজেদের জয়ের সংখ্যা বাড়ানোর মিশনেই নামবে চিলি।

ব্রাজিলের সম্ভাব্য শুরুর একাদশ: এলিসন বেকার, দানিলো, এডের মিলিতাও, মারকুইনহোস, অ্যালেক্স সান্দ্রো, ক্যাসেমিরো, লুকাস পাকুয়েতা, ফ্রেড, রিচার্লিসন, নেইমার ও গ্যাব্রিয়েল হেসুস। চিলির সম্ভাব্য শুরুর একাদশ: ক্লাউদিও ব্রাভো, মাউরিসিও ইসলা, গ্যারি মেডেল, গুইলেরমো মারিপান, এউগেনিও মেনা, এরিক পুলগার, আর্তুরো ভিদাল, চার্লস আরাঙ্গুইজ, বেন ব্রেরটন, জন মেনেসেস/অ্যালেক্সিস সানচেজ ও এডুয়ার্ডো ভারগাস।

 

Related posts

চট্টগ্রামে আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের পুলিশের হুঁশিয়ারি

News Desk

উড়ন্ত আর্জেন্টিনার সাথে খেলবে জয়হীন ইকুয়েডর

News Desk

সোনা জিতিয়ে ব্রাজিল দলে ফিরলেন দানি আলভেস

News Desk