free hit counter
ব্যাটিং পরামর্শক খুঁজছে বিসিবি
খেলা

ব্যাটিং পরামর্শক খুঁজছে বিসিবি

নেইল ম্যাকেঞ্জির সঙ্গে চুক্তি বাতিলের পর ক্রেইগ ম্যাকমিলানকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ম্যাকমিলান শেষ পর্যন্ত দায়িত্ব নিতে আসেননি। সে জায়গায় জন লুইসকে নিয়োগ দেয় বিসিবি। এরই মধ্যে লুইসের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়েছে। তবে আগামী জিম্বাবুয়ে সিরিজ পর্যন্ত তাকে ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট বোর্ড। লুইসের বিকল্প ভাবনাও শুরু করে দিয়েছে বিসিবি। তবে খেলোয়াড়দের অনেকেই চান লুইসের মেয়াদ বাড়ানো হোক।

আজ মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমাদের ব্যাটিং কোচ এখনো জন লুইস-ই আছে। ওর ব্যাপারটা অনেকে আগ্রহ দেখাচ্ছে আবার অনেকে আগ্রহ দেখাচ্ছে না। সিদ্ধান্তটা আমরা নেব, ওকে আমরা রাখব কি রাখব না। যদি আমরা না রাখি আমাদের দুই তিন জন শর্ট লিস্টেড আছে। এরমধ্যে এক জন আছেন যিনি আগেও বাংলাদেশের সঙ্গে কাজ করেছেন। আরও তিন চারদিন সময় লাগবে এর মধ্যেই আমরা ফাইনাল করে ফেলব।’

এরই মধ্যে মিরপুরের বাতাসে গুঞ্জন, ব্যাটিং পরামর্শক হিসেবে আসতে পারেন জেমি সিডন্স। এই অস্ট্রেলিয়ান এর আগেও তামিম ইকবালদের কোচ ছিলেন। ফের তার সঙ্গে নাকি কথা হচ্ছে বিসিবির।

ড্যানিয়েল ভেট্টোরি না থাকায় খণ্ডকালীন স্পিন বোলিং কোচের দায়িত্ব পালন করছেন ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ সোহেল ইসলাম। তবে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ছিলেন না তিনি। পারিবারিক কারণে ছুটি নিয়েছেন। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে ঘরের মাঠে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিরিজ রয়েছে বাংলাদেশ দলের। এজন্য পাকাপাকিভাবে একজনকে নিয়োগ দিতে চায় বিসিবি। তাইজুল-মিরাজরা অবশ্য সোহেলকেই কোচ হিসেবে চান।

আকরাম জানানলেন, ‘এটা কোনো কিছু এখনো নিশ্চিত হয়নি। পছন্দ অপছন্দের বিয়য়টি খেলোয়াড়দের মধ্যে রয়ে গেছে এখনো আমাদের কোনো কিছু নিশ্চিত হয় নি। সত্যি কথা বলতে স্পিন কোচের ব্যাপারে আমাদের সোহেলকেও অনেক খেলোয়াড় চাচ্ছে। তাই আমরা সবকিছু বিবেচেনা করে এই সিদ্ধান্ত নেব।’

সঙ্গে যোগ করেন আকরাম, ‘আমাদের কাছে যেহেতু সময় আছে আমরা আগেও বলেছি যে এই কোভিডের সময় কোচ নেওয়াটা কঠিন। তারপরও আমরা জিম্বাবুয়ে যাওয়ার আগে আমরা নেওয়ার চেষ্টা করব যেহেতু জিম্বাবুয়ের পরপরই অস্ট্রেলিয়া আসবে এরপর ইংল্যান্ড আসবে, নিউজিল্যান্ড আসবে তাই আমরা এখনই চেষ্টা করব। আমরা লং টার্ম চিন্তা করব। তার মধ্যে কিছু ব্যাপার আছে। তালিকায় কিছু কোচ আছে যাদের আমরা ২-৩ টা সিরিজের জন্য নিয়ে দেখব। যদি ভালো করে তবে আমরা নিয়মিত করব।

Related posts

দুই সেশনে ৫ উইকেট নিয়ে চালকের আসনে বাংলাদেশ

News Desk

শূন্য রানে আউট অধিনায়ক মুমিনুল, ব্যাটিং করবেন আবার

News Desk

২৬ রানে ওমানকে পরাজিত করলো বাংলাদেশ

News Desk
Bednet steunen 2023