free hit counter
বোলিংয়ে এসেই জাদু দেখালেন মিরাজ
খেলা

বোলিংয়ে এসেই জাদু দেখালেন মিরাজ

প্রথম ওভারে আঘাতের পর নিজের তৃতীয় ওভারে আরও একটি উইকেট পেতে পারতেন তাসকিন আহমেদ। কিন্তু পরপর দুই বলে তাদিওয়ানাশে মারুমানির ক্যাচ ফেলে দেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সাইফউদ্দিন। তাই পাওয়া হয়নি দ্বিতীয় উইকেট।

তবে তাসকিন না পেলেও, বোলিংয়ে এসে প্রথম ওভারেই মারুমানিকে সাজঘরে পাঠিয়ে দিয়েছেন মেহেদি হাসান মিরাজ। দুইবার জীবন পেয়েও ১৮ বলে ১৩ রানের বেশি করতে পারেননি বাঁহাতি ওপেনার মারুমানি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ ওভার শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ২ উইকেটে ৩৩ রান। দুই ওপেনারকে হারিয়ে এখন ইনিংস গড়ার মিশনে নেমেছেন স্বাগতিকদের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান রেগিস চাকাভা ও ব্রেন্ডন টেলর।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেলর। সিরিজে সমতা ফেরানোর ম্যাচে নিজেদের একাদশে জোড়া পরিবর্তন এনেছে জিম্বাবুয়ে।

দুইটি পরিবর্তনই ইনজুরির কারণে। চোট থাকায় এ ম্যাচে খেলা হচ্ছে না রায়ার্ন বার্ল ও টিমসেন মারুমার। এ দুজনের জায়গায় একাদশে ঢুকেছেন সিকান্দার রাজা ও তিনাশে কামুনহুকামুই। প্রথম ম্যাচের অপরিবর্তিত একাদশ দিয়েই খেলতে নেমেছে বাংলাদেশ।

টস হেরে আগে ফিল্ডিং করতে নেমে প্রথম ওভারেই দলকে উল্লাসে মাতিয়েছেন ডানহাতি পেসার তাসকিন আহমেদ। তার করা প্রথম ওভারের শেষ বলে কাট করতে গিয়ে পয়েন্টে দাঁড়ানো আফিফ হোসেন ধ্রুবর হাতে ধড়া পড়েছেন ডানহাতি ওপেনার তিনাশে কামুনহুকামুই।

টিমসেন মারুমার ইনজুরির কারণে এই ম্যাচের মূল একাদশে জায়গা পেয়েছেন কামুনহুকামুই। কিন্তু সুযোগটি কাজে লাগাতে পারলেন না তিনি। আউট হওয়ার আগে ৫ বল খেলে করতে পেরেছেন মাত্র ১ রান। সেই রানটিও এসেছিল আউটসাইড এজ থেকে।

তবে সাইফউদ্দিনের করা চতুর্থ ওভারে জোড়া বাউন্ডারিতে ১০ রান তুলে ড্রেসিংরুমে ইতিবাচক বার্তা দেন আগের ম্যাচে দলের পক্ষে একমাত্র হাফসেঞ্চুরিয়ার চাকাভা। তাসকিনের করা পরের ওভারের দ্বিতীয় বলে মিড অনে মাহমুদউল্লাহ ও ডিপ থার্ড ম্যানে মারুমানির ক্যাচ ছেড়ে দেন সাইফউদ্দিন।

অবশ্য জোড়া জীবন পেয়েও কিছুই করতে পারেননি মারুমানি। ষষ্ঠ ওভারে প্রথমবারের মতো আক্রমণে আসেন মিরাজ। প্রথম চার বল খেলেন চাকাভা। পঞ্চম বলে স্ট্রাইক পেয়েই বড় শটের চেষ্টা করেন মারুমানি। কিন্তু বল তার ব্যাট ও পা হয়ে আঘাত হানে স্ট্যাম্পে। ফলে সমাপ্তি ঘটে ১৮ বলে ১৩ রানের ইনিংসের।

Related posts

রাবাদা-মিলারদের জায়গা সাকিব-মুস্তাফিজ হলে কি হতো কল্পনাও করতে পারছেন না মাশরাফি

News Desk

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে চায় বাংলাদেশ

News Desk

লোকে সাকিবকে নিয়ে প্রশ্ন তোলার সাহস পায় কীভাবে: মুশফিক

News Desk