গত কয়েক মাস ধরেই কেন্দ্রীয় চুক্তিকে ঘিরে বনিবনা হচ্ছে না শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ও খেলোয়াড়দের। কেন্দ্রীয় চুক্তিতে সাক্ষর না করেই বাংলাদেশের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে খেলেছে লঙ্কান ক্রিকেটাররা। আসন্ন ভারত সিরিজের আগে সিরিজভিত্তিক চুক্তিতে রাজি হয়েছেন তারা।

তবে দলের সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ ব্যক্তিগত কারণ দেখিয়ে এ চুক্তিতে সাক্ষর করেননি। একইসঙ্গে ভারত সিরিজ থেকে নিজের নামও সরিয়ে নিয়েছেন এ ৩৪ বছর বয়সী তারকা অলরাউন্ডার। শুধু তাই নয়, বিভিন্ন লঙ্কান সংবাদমাধ্যমের খবরে জানা যাচ্ছে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার কথা ভাবছেন শ্রীলঙ্কার এ সাবেক অধিনায়ক।

অ্যাঞ্জেলো ম্যাথিউজসহ দলের সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে করা সাম্প্রতিক সময়ের নানান আচরণে হতাশ হয়ে মূলত এ সিদ্ধান্তের কথা ভাবছেন তিনি। চলতি বছরের শুরুতে ওয়ানডে দল থেকে বাদ দেয়ার পরও হতাশা প্রকাশ করেছিলেন ম্যাথিউজ।

বোর্ডের পক্ষ থেকে ভারত সিরিজ থেকে ম্যাথুজের নাম তুলে নেয়ার পেছনে ব্যক্তিগত কারণের কথা বলা হলেও, ভেতরের খবর হলো লঙ্কান ক্রিকেটের বর্তমান পরিবেশ খেলার জন্য উপযুক্ত মনে করছেন না ম্যাথিউজ।

এছাড়াও নতুন কেন্দ্রীয় চুক্তিতে ম্যাথিউজকে মাত্র ৫০ হাজার ডলার পারিশ্রমিকের প্রস্তাব দেয়া হয়েছে। যা কি না তার সবশেষ চুক্তির পারিশ্রমিকের চেয়ে অনেক কম। অথচ গত কয়েক বছরে তিন ফরম্যাটেই রানের ফোয়ারা ছুটিয়েছেন তিনি।

সবকিছু মিলিয়েই এখন আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ভবিষ্যতের ব্যাপারে সিদ্ধান্ত নিতে আগামী কয়েক সপ্তাহ সময় নিচ্ছেন ম্যাথিউজ। এর আগে চলতি বছরেই ওয়ানডে ও টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়ায় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন থিসারা পেরেরা।

 

Related posts

কঠোর পিসিবি, আকমলকে দিতে হবে সাড়ে ৪২ লাখ রুপি

News Desk

লেকার্সের লেব্রন জেমস ইঙ্গিত দেয় যে তার এনবিএ দিনগুলি নেটগুলিতে 40-পয়েন্ট হারানোর পরে শেষ হয়ে আসছে

News Desk

ডানা হোয়াইট মাইক টাইসন এবং জেক পলের লড়াইয়ের সমালোচনা করেছেন: “এফ-কিং ফাকিং”

News Desk

Leave a Comment