free hit counter
খেলা

বৃষ্টিতে পরিত্যক্ত জিম্বাবুয়ে-দক্ষিণ আফ্রিকা ম্যাচ

সুপার টুয়েলভের দক্ষিণ আফ্রিকা -জিম্বাবুয়ের ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যাক্ত।  সোমবার (২৪ অক্টোবর) হোভার্টের বেলিভেরি ওভালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক শন উইলিয়ামস। টসের পর বৃষ্টির কারণে খেলা বন্ধ থাকে। পরে ওভার কেটে  ৯ ওভারে মাঠে মাঠে গড়ায় ম্যাচটি। প্রথমে ব্যাট করে  ৫ উইকেট হারিয়ে ৮০ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে।




বৃষ্টির থামলে ব্যাট করতে নাম জিম্বাবুয়ে। ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় তারা। দলীয় ১২ রানেই তিন ব্যাটারকে হারায় জিম্বাবুয়ে। রেজিস চাকাভা ৮, ক্রেইগ এরভাইন ২ ও সিকান্দার রাজা ০ করে সাজঘরে ফেরেন। ওয়েসলি মাধেভেরে ও অধিনায়ক শন উইলিয়ামস ব্যাটিং করতে থাকেন।



এরপর দলীয় ১৯ রানে ভুল বুঝাবুঝিতে রান আউটে কাটা পড়েন শন উইলিয়ামস। ১ বলে ১ রান করে সাজঘরে ফেরেন তিনি। এরপর মিল্টন শুম্বা ও ওয়েসলি মাধেভেরে মিলে ইনিংস মেরামত করার চেষ্টা করেন। 

দুজন মিলে পঞ্চম উইকেট জুটিতে ৫৯ রান তোলেন। আর কোন বিপদ না ঘটিয়ে এই দুজনই ম্যাচ শেষ করে আসেন। ওয়েসলি মাধেভেরে ১৮ বলে ৩৫ ও মিল্টন শুম্বা ১৯ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে লুঙ্গি এঙ্গিডি ২টি ও ওয়ায়েন পার্নেল নেন ১টি উইকেট।




 

৮০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ২৩ রান নেন কুইন্টন ডি কক। প্রথম তিন বলেই তিনটি চারের মার মারেন তিনি। চতুর্থ বলে ছক্কার পর পরের বলে আবারও চার মারেন ডি কক। শেষ বলে সিঙ্গেল নিয়ে ওভার শেষ করেন তিনি। এরপর তান্ডবলীলা চালিয়ে যান ডি কক। মাত্র ৩ ওভারেই দলের ৫০ রান পূর্ণ করেন দুই প্রোটিয়া ওপেনার। দলীয় ৫১ রানের মধ্যে ডি কক একাই করেন ১৮ বলে ৪৭ রান। অন্য ওপেনার টেম্বা বাভুমা করেন ২ বলে ২ রান। এরপর বৃষ্টিতে আবারও খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টি না থামায় পরে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। ফলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুদল।

Source link

Bednet steunen 2023