free hit counter
খেলা

বুমরাহ ঝড়ের পর রোহিত-ধাওয়ানের দাপট, ১০ উইকেটে হারলো ইংল্যান্ড

২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ম্যাচের পর আজই প্রথম একসঙ্গে খেলতে নেমেছেন জেসন রয়, জনি বেয়ারেস্টো, জো রুট, জস বাটলার ও বেন স্টোকস। কিন্তু তাদের পূর্ণমিলনটা সুখকর হয়নি। এর মধ্যে রয়, রুট ও স্টোকস তিন জনই শূন্য রানে আউট হয়েছেন। আর ইংল্যান্ড অলআউট হয়েছে মাত্র ২৫.২ ওভারে ১১০ রানে।

দ্য ওভালে সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত। শুরু থেকেই ইংলিশ ব্যাটারদের ওপর চেপে বসেন ভারতীয় বোলাররা। অবিশ্বাস্য বোলিং করেছেন জাসপ্রিত বুমরাহ। ৭.২ ওভার বল করে তিন মেডেনসহ মাত্র ১৯ রান খরচায় ৬ উইকেট শিকার করেছেন তিনি। তার শিকার জেসন রয়, জনি বেয়ারেস্টো, জো রুট, লিয়াম লিভিংক্সটোন, ডেভিড উইলি ও ব্রেইডন ক্রার্স। চার জনকেই বোল্ড করেন, বাকি দুই জন কটবিহাইন্ডের শিকার।



মোহাম্মদ শামিও ছিলেন সেরা ফর্মে। ৭ ওভার বল করে ৩১ রান খরচায় তিন উইকেট নেন তিনি। অন্য উইকেটটি নিয়েছেন প্রসিধ কৃষ্ণা। ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩০ রান এসেছে জস বাটলারের ব্যাট থেকে। এছাড়া ডেভিড উইলি ২১, ব্রেইডন ক্রার্স ১৫ ও মঈন আলি ১৪ রান করেন। আর কেউ দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেনি।

জবাব দিতে নেমে মাত্র ১৮.৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। দীর্ঘদিন পর আজ ওপেনিংয়ে নেমেছেন দেশটিকে অসংখ্য সফলতা এনে দেওয়া রোহিত শর্মা ও শেখর ধাওয়ান। ৫৮ বলে ৭৬ রানের ঝড়ো ইনিংস খেলেন অধিনায়ক রোহিত। অন্যপ্রান্ত আগলে রেখে ৫৪ বলে ৩১ রানে অপরাজিত থাকেন শেখর। দুজনের নৈপুণ্যে ১৮৮ বল হাতে রেখেই জয় তুলে নিলো সফরকারীরা। একই সঙ্গে সিরিজেও ১-০ ব্যবধানে এগিয়ে গেলো টিম ইন্ডিয়া।

Source link