free hit counter
বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবস আজ
খেলা

বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবস আজ

আজ (২ জুলাই) বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবস। প্রায় একশ বছর আগে ১৯২৪ সালের ২ জুলাই ফ্রান্সে আত্মপ্রকাশ ঘটে আন্তর্জাতিক ক্রীড়া সাংবাদিক সংস্থার (এআইপিএস)। এখনও পর্যন্ত বাংলাদেশসহ প্রায় ১৬৭টি দেশ এই ক্রীড়া সাংবাদিক সংস্থার স্বীকৃতি পেয়েছে।

আন্তর্জাতিক ক্রীড়া সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠা দিবসকে মাথায় রেখেই মূলত ১৯৯৪ সাল থেকে ২ জুলাই তারিখটিকে বিশ্বব্যাপী ক্রীড়া সাংবাদিকতা দিবস হিসেবে পালন করা হয়। সমগ্র বিশ্ব জুড়ে ২ জুলাই এই দিনটি পালন করা হয়। ক্রীড়া সাংবাদিকতার ভূমিকা এবং গুরুত্ব সম্পর্কে জনসচেতনতা গড়ে তোলার উদ্দেশ্যে বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবস পালন করা হয়ে থাকে।

এ বিশেষ দিবস উপলক্ষ্যে ক্রীড়া সাংবাদিকদের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস। এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবস-২০২১ উপলক্ষ্যে আমি বাংলাদেশের সকল ক্রীড়া সাংবাদিকদের উষ্ণ অভিনন্দন জানাই। যারা নিজেদের কর্মস্পৃহা, কঠোর পরিশ্রম, একাগ্রতা ও ডেডিকেশন দিয়ে খেলাধুলায় নতুন মাত্রা যোগ করেছেন।

‘সারা বিশ্বের অগণিত মানুষের মনে আনন্দের যোগান দেয় খেলাধুলা। এ কারণে আমাদের অবশ্যই ক্রীড়া সাংবাদিকদের ধন্যবাদ দেয়া উচিত তাদের অসাধারণ কাজের জন্য। সবাইকে ক্রীড়া সাংবাদিক দিবসের শুভেচ্ছা।

Related posts

করোনায় বিশ্বে মোট মৃত্যু ছাড়িয়েছে ৩৫ লাখ

News Desk

পেটেন্ট উন্মুক্তের পক্ষে রাশিয়া ফ্রান্স ইতালি

News Desk

বিশ্বজুড়ে করোনায় একদিনে প্রায় ১০ হাজার মৃত্যু

News Desk