Image default
খেলা

বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান এখন বাবর

ওয়ানডে ব্যাটিং র‍্যাংকিংয়ে একচেটিয়া আধিপত্য ছিল ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির। যা এবার শেষ করে দিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। দীর্ঘ ১২৫৮ দিন পর ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষস্থান হারালেন কোহলি। তাকে টপকে এখন বিশ্বের এক নম্বর ওয়ানডে ব্যাটসম্যান বাবর আজম।

আজ (বুধবার) দুপুরে ওয়ানডে ব্যাটিং র‍্যাংকিং হালনাগাদ করেছে আইসিসি। যেখানে ৮৬৫ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে অবস্থান করছেন বাবর। তার চেয়ে ৮ রেটিং পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছেন কোহলি। পাকিস্তানের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে র‍্যাংকিংয়ের এক নম্বরে উঠলেন বাবর।

শুধু বাবর একাই নন, দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজে হারিয়ে র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে পাকিস্তানের ফাখর জামান, শাহিন শাহ আফ্রিদি এবং মোহাম্মদ নওয়াজেরও। এছাড়া এগিয়েছেন দক্ষিণ আফ্রিকার ভারপ্রাপ্ত অধিনায়ক হেনরিখ ক্লাসেন ও ওপেনার এইডেন মারক্রাম।

কোহলির ১২৫৮ দিনের রাজত্ব থামিয়ে দিয়ে জহির আব্বাস (১৯৮৩-৮৪), জাভেদ মিঁয়াদাদ (১৯৮৮-৮৯) এবং মোহাম্মদ ইউসুফের (২০০৩) পর চতুর্থ পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে এক নম্বরে উঠলেন বাবর। এছাড়া টেস্টে ক্যারিয়ার সেরা পঞ্চম এবং টি-টোয়েন্টিতে তিন নম্বরে রয়েছেন তিনি।

Related posts

আমাদের আরও বেশি স্মার্ট হতে হবে: সিডন্স

News Desk

পাকিস্তান জাতীয় দলের নতুন কোচ আজহার

News Desk

এক হাজার উইকেট সাকিবের

News Desk

Leave a Comment