free hit counter
খেলা

বিশ্বকাপ শুরুর আগেই 'গোল্ডেন বুট' মেসির

প্রতিটি বিশ্বকাপের সর্বোচ্চ গোল স্কোরার পান গোল্ডেন বুট। বিশ্বকাপে অংশ নেওয়া সব দেশের স্ট্রাইকারদের স্বপ্ন থাকে গোল্ডেন বুট জয়ের। বর্তমান ফুটবলের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি। আগে চারটি বিশ্বকাপ খেলে একটি গোল্ডেন বল পেলেও এখনও পর্যন্ত অধরা গোল্ডেন বুট। এবারের কাতার বিশ্বকাপ হতে যাচ্ছে মেসির শেষ বিশ্বকাপ। এই বিশ্বকাপ জিতেই শেষ বিশ্বকাপ রাঙ্গাতে চান বর্তমান সময়ের অন্যতম এই সেরা ফুটবলার। 




আর আর্জেন্টিনা বিশ্বকাপ জিততে পারলে গোল্ডেন বুটের অন্যতম দাবীদার হবেন মেসি। তবে বিশ্বকাপ শুরুর আগেই গোল্ডেন বুট হাতে পেয়েছেন মেসি। আর এই বুট পায়েই এবারের বিশ্বকাপ মাতাবেন তিনি। লিওনেল মেসির জন্য বুট জুতা তৈরি করা ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাডিডাস বিশ্বকাপ উপলক্ষে মেসির জন্য তৈরি করেছে সম্পূর্ণ সোনালি রঙের বুট। তবে এটি সোনার তৈরি নয়। বিশ্বকাপের জন্য বিশেষ প্রযুক্তি ব্যবহার করে বুটটি প্রস্তুত করা হয়েছে।

বুটটির নাম দেওয়া হয়েছে ‘অ্যাডিডাস এক্স মেসি ২০২২ ওয়ার্ল্ড কাপ স্পিডপোর্টাল বুটস’। এই বুটটিতে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক প্রযুক্তির বিশেষ ধরণের স্টাড। যার ফলে দ্রুত গতিতে দৌড়ানোর সময়ও কোন সমস্যা হবে না। দ্রুত ঘুরলেও দেহের ভারসাম্য রাখতে সমস্যা হবে না। বুটে লেখা রয়েছে মেসির জার্সি নম্বর।  

 

Source link

Bednet steunen 2023