free hit counter
বিশ্বকাপ যেখানেই হোক আয়োজক ভারত
খেলা

বিশ্বকাপ যেখানেই হোক আয়োজক ভারত

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের আক্রমণে ভারতের করোনা পরিস্থিতি শোচনীয়। এমতাবস্থায় সেখানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চললেও বিশ্বকাপ আয়োজন নিয়ে জেগেছে শঙ্কা। বিসিসিআই থেকে জানানো হয়েছে, টুর্নামেন্টটি যদি সংযুক্ত আরব আমিরাতেও আয়োজন করা হয় তাহলেও আয়োজক হবে বিসিসিআই-ই।

২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে গিয়েছিল করোনাভাইরাসের কারণে, যেটা হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ায়। ২০২১ সালের বিশ্বকাপ হওয়ার কথা আছে ভারতে, কিন্তু গতবারের অস্ট্রেলিয়ার তুলনায় বর্তমানে ভারতের পরিস্থিতি নিয়ে আকাশপাতাল পার্থক্য। ভারতে বর্তমানে দিনে ৩ হাজারের অধিক মানুষ মারা যাওয়ার সাথে সাথে দিনে আক্রান্ত হচ্ছেন ৩ লাখের অধিক মানুষ। এই পরিস্থিতিতে দেশটিতে বিশ্বকাপ আয়োজন নিয়ে জেগেছে শঙ্কা।

বর্তমানে করোনা পরিস্থিতির চরম অবস্থার মধ্যেও আইপিএল আয়োজন হচ্ছে দেশটিতে। বেশ কয়েকজন দেশি ও বিদেশি ক্রিকেটার এবং আম্পায়ার নিজেদেরকে টুর্নামেন্টটি থেকে সরিয়ে নিয়েছেন। বিশ্বকাপ মাঠে গড়ানোর এখনো প্রায় ৬ মাস বাকি আছে। কিন্তু বর্তমান পরিস্থিতি আইসিসিকে ভাবতে বাধ্য করছে ভারতে বিশ্বকাপ আয়োজন সম্ভব হবে কিনা।

বিসিসিআইয়ের কর্মকর্তা ধীরাজ মালহোত্রা জানিয়েছেন, ভারতের বর্তমান শঙ্কা-জাগানিয়া পরিস্থিতির জন্য তারা সংযুক্ত আরব আমিরাতকে বিকল্প ভেন্যু হিসেবে হাতে রেখেছে। যদি ভারত থেকে বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে চলেও যায় তবুও টুর্নামেন্টটির আয়োজক ভারতই হবে বলে নিশ্চিত করেছেন তিনি। বর্তমানে এই ইস্যুতে আইসিসির সাথে আলোচনা করছে বিসিসিআই।

মালহোত্রা বলেন, ‘হ্যা, আরব আমিরাতে হতেও পারে। তবে আমরা আশা করছি আয়োজন বিসিসিআই-ই করবে। তাই, আমরা যদি টুর্নামেন্টটি ওখানেই নিই, তবুও আয়োজক বিসিসিআই হবে। আমি টুর্নামেন্টটির একজন পরিচালক, তাই আমি চেষ্টা করছি যেভাবেই হোক এটি ভারতেই আয়োজন করার। স্বাভাবিক পরিস্থিতি, করোনা পরিস্থিতি এবং দেশের খুব মারাত্মক অবস্থা সবকিছু বিবেচনা করে আমরা এখন আইসিসির সাথে কথা বলছি।

Related posts

ভারত ফেরত ৩৩৭ জনের নমুনা পরিক্ষায় ১৭ জনের করোনা শনাক্ত

News Desk

আজ বিশ্ব বাঘ দিবস

News Desk

কুম্বলেকে ছুঁয়ে অ্যান্ডারসন তিন নম্বরে

News Desk