free hit counter
খেলা

বিশ্বকাপ থেকে ছিটকে গেল সাদিও মানে

হাঁটুর ইনজুরির কারণে আসন্ন কাতার বিশ্বকাপে খেলা হচ্ছে না সেনেগালের তারকা ফুটবলার সাদিও মানের। ফরাসি গণমাধ্যম ‘লেকিপ’ এর এক প্রতিবেদন থেকে জানা যায় সাদিও মানের সুস্থ হতে কয়েক সপ্তাহ লাগতে পারে। আর তাই কাতার বিশ্বকাপে মাঠে নামা হবে না এই বায়ার্ন তারকার।




তবে সাদিও মানের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া বিষয়ে বায়ার্ন মিউনিখ ও সেনেগাল কেউই এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। মঙ্গলবার (৮ নভেম্বর) বন্দেসলিগায় ভার্ডার ব্রেমেনের বিপক্ষে মাঠে নামে বায়ার্ন মিউনিখ। ম্যাচের ২০ মিনিটে ডান হাঁটুতে আঘাত পান সাদিও মানে। মাঠেই চিকিৎসা শেষে সতীর্থদের সাহায্যে মাঠ ছাড়েন তিনি। বায়ার্ন ৬-১ গোলে ম্যাচ জিতলেও প্রায় শেষ মানের বিশ্বকাপ।



বিশ্বকাপের জন্য এখনও দল ঘোষণা করেনি সেনেগাল। শুক্রবার (১১ নভেম্বর) বিশ্বকাপের জন্য দল ঘোষণা করবেন সেনেগাল কোচ অ্যালিউ সিসে। দলের সবচেয়ে বড় তারকা মানেকে ছাড়াই দল ঘোষণা করতে হতে পারে তাকে। এবারের ব্যালন ডি’অরের তালিকায় দ্বিতীয় স্থান অধিকার করেন লিভারপুলের সাবেক এই তারকা ফুটবলার।



কাতার বিশ্বকাপে গ্রুপ এ-তে রয়েছে সেনেগাল। এই গ্রুপে আয়োজক কাতারের সঙ্গে রয়েছে ইকুয়েডর ও নেদারল্যান্ড। ২০ নভেম্বর কাতার-ইকুয়েডরের ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের ফুটবল বিশ্বকাপ। আর সেনেগালের প্রথম ম্যাচ ২১ নভেম্বর নেদারল্যান্ডের বিপক্ষে।  

Source link

Bednet steunen 2023