বিশ্বকাপ ইতিহাসে বিগত ২৮ বছরে সর্বোচ্চ দর্শক
খেলা

বিশ্বকাপ ইতিহাসে বিগত ২৮ বছরে সর্বোচ্চ দর্শক

হারলেই বাদ বিশ্বকাপের প্রথম পর্ব থেকে, জিতলে টিকে থাকবে দ্বিতীয় রাউন্ডের আশা। এমন সমীকরণ সামনে নিয়েই মেক্সিকোর বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে নেমেছিলো লিওনেল মেসির আর্জেন্টিনা। 

লুসাইল আইকনিক স্টেডিয়ামে নিজের জাদু দেখিয়েই আর্জেন্টিনাকে বাঁচিয়েছেন মেসি। নিজে এক গোল আর এক অ্যাসিস্টে হাসি ফুটিয়েছেন আলবিসেলেস্তাদের মুখে। মেসিদের এই অবিস্মরণীয় জয়ের রাতে রেকর্ড গড়েছে লুসাইল স্টেডিয়ামও। বিশ্বকাপ ইতিহাসের বিগত ২৮ বছরের মধ্যে দর্শক উপস্থিতিতে রেকর্ড করেছে আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচ। ৮৮হাজার ৯৬৬জন  দর্শক মাঠে বসে উপভোগ করেন মেসিদের খেলা।



বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে বেশি দর্শকের উপস্থিতি ছিল ১৯৫০ সালে ব্রাজিল বিশ্বকাপে মারাকানা স্টেডিয়ামে স্বাগতিক ব্রাজিল ও উরুগুয়ের ফাইনাল ম্যাচে।  


ছবি: সংগৃহীত

১৯৯৪ সালে আমেরিকা বিশ্বকাপে রোজ বোল স্টেডিয়ামে দর্শক উপস্থিত ছিল ৯১ হাজার ১৯৪ জন। ৯৪ বিশ্বকাপের পর লুসাইল স্টেডিয়ামে এসে বিগত ২৮ বছরের মধ্যে নতুন রেকর্ড গড়লো আর্জেন্টিনা ও মেক্সিকো ম্যাচটি।  আগামী ১৮ ডিসেম্বর এই লুসাইলেই অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ফাইনাল।

Source link

Related posts

2024 এনবিএ ড্রাফ্ট অডস: ফরাসি তারকা আলেকজান্ডার সারকে 1 নম্বরে যেতে অনুমান করা হয়েছে

News Desk

ডিউক তারকা জ্যারেড ম্যাককেইন নেইল পলিশের সমালোচনা প্রত্যাখ্যান করেছেন, প্রসাধনী ব্র্যান্ডের সাথে কোনও চুক্তির ঘোষণা দেননি

News Desk

পাকিস্তানের পরাজয়ে বিস্মিত আয়ারল্যান্ড

News Desk

Leave a Comment