free hit counter
খেলা

বিশ্বকাপের শুরুতে লুকাকুকে পাচ্ছে না বেলজিয়াম

বেলজিয়ামের ফুটবল ইতিহাসে সর্বাধিক গোল করা ফুটবলারের নাম রোমেল লুকাকু। ১০২টি ম্যাচে ৬৮টি গোল করেছেন এই তারকা স্ট্রাইকার। পুরোপুরি ফিট না জেনেও তাকে বিশ্বকাপের দলে নেন কোচ রবার্তো মার্টিনেজ।

তবে বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে গোলমেশিন রোমেলু লুকাকুকে ছাড়াই মাঠে নামতে হবে রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থানে শেষ করা বেলজিয়ামকে।

শুক্রবারে কাতারের আসার পর থেকে বেলজিয়াম দলের সঙ্গে অনুশীলনও করেননি লুকাকু। আসলে হ্যামস্ট্রিং চোট সারিয়ে তোলার জন্য চূড়ান্ত পর্যায়ের রিহ্যাবে রয়েছে লুকাকু। সে কারণে শুরু থেকেই তাকে মাঠে নামিয়ে ঝুঁকি নিতে চান না কোচ।

বুধবার কানাডার বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে বেলজিয়াম। গ্রুপের শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে নামার আগে তারা দ্বিতীয় ম্যাচটি খেলবে মরক্কোর বিরুদ্ধে। সূত্রের খবর, ডিসেম্বরের প্রথম দিকে গত বারের রানার্স দল ক্রোয়েশিয়ার বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচে মাঠে নামতে পারেন রোমেলু লুকাকু।

যদি সম্প্রতি সময় খুব একটা ভাল যাচ্ছে না লুকাকুর। চেলসির হয়ে খুব ভালো করতে না পারায় তাকে লোনে পাঠানো হয় ইন্টার মিলানে। চোট কাটিয়ে গত মাসে চ্যাম্পিয়ন্স লিগে ভিক্টোরিয়া প্লাজেনের বিরুদ্ধে ম্যাচে ফেরেন তিনি। ওই ম্যাচে ৪-০ ব্যবধানে জেতে ইন্টার, যার মধ্যে গোল ছিল লুকাকুরও। এর কিছু দিনের মধ্যেই হ্যামস্ট্রিং-এ চোট পান লুকাকু।

Bednet steunen 2023