free hit counter
খেলা

বিশ্বকাপের টিকিট পেলো নারী ক্রিকেট দল

থাইল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেই সঙ্গে নিশ্চিত হয়েছে টাইগ্রেসদের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের টিকিটও।

বাংলাদেশের ১১৩ রানের জবাব দিতে নেমে বেশ ভালোই এগুচ্ছিল থাইল্যান্ড নারী ক্রিকেট দল। নাত্থাকাম চান্থাম একপ্রান্ত আগলে রেখে যেভাবে এগুচ্ছিলেন তাতে বাংলাদেশীদের মনে ভয়ই ধরে গিয়েছিল হয়তো! তবে শেষের হাসি বাংলাদেশই হেসেছে। থাইল্যান্ডের বিপক্ষে ১১ রানের জয় তুলে নিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

এই জয়ে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট নিশ্চিত হলো সালমা খাতুন, নিগার সুলতানা, রুমানা আহমেদদের। পাশাপাশি বিশ্বকাপ বাছাই পর্বের ফাইনালও নিশ্চিত হয়ে গেল বাংলাদেশের।

নাহিদা আক্তার শিকার করেন চাইওয়াইর উইকেট। রিটায়ার্ড হার্ট হন চানিদা। ইনিংসের হাল ধরেছিলেন ওয়ানডাউনে নামা নাথাকান চানথাম। ইনিংসের শেষ দিকে গিয়ে সালমার শিকার হন তিনি। ৫১ বলে ৬৪ রানের ইনিংস আসে তার ব্যাট থেকে। সালমা শিকার করেন রোজেনানের উইকেটও। ১০ রান করেন সরনারিন।



শুক্রবার (২৪ সেপ্টেম্বর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আগে ব্যাটিং করে ১১৩ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশ। শুরুতে ধীর গতিতে এগিয়েছেন দুই ওপেনার ফারজানা হক ও মুর্শিদা খাতুন। ১৭ বলে ১১ রান করে ফিরেছেন ফারজানা। দলীয় ৫২ রানে ৩৫ বলে ২৬ রান করে ফেরেন মুর্শিদা। দলীয় ৬৪ রানের মাথায় অধিনায়ক নিগার সুলতানা ২৪ বলে ১৭ রান করে ফিরলে চাপে পরে বাংলাদেশ।

তারপর ক্রিজে নেমে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংসটি খেলেন ‍রুমানা আহমেদ। ২৪ বলে ২৮ রান করে অপরাজিত ছিলেন শেষ পর্যন্ত। শেষ দিকে রিতু মনি ১০ বলে ১৭ রান করে বাংলাদেশকে একশর ওপারে যেতে সাহায্য করেছেন।

Source link