Image default
খেলা

বিল ওয়ালটন ব্যক্তিগত সাফল্য এবং নায়কদের সম্পর্কে একটি ভিন্ন মানসিকতা গ্রহণ করেছেন

সব হিসাবে, বিল ওয়ালটন অত্যন্ত সফল ছিলেন এবং কলেজ বাস্কেটবল এবং এনবিএ-এর ইতিহাসে সবচেয়ে সজ্জিত খেলোয়াড়দের মধ্যে ছিলেন।

কিন্তু ওয়ালটনের ব্যক্তিগত সাফল্যের একটি ভিন্ন সংজ্ঞা ছিল, যা ইউসিএলএ-তে তার কিংবদন্তি কোচ জন উডেনের শিক্ষা থেকে নেওয়া হয়েছিল।

তিন বছর আগে ওয়ালটন বলেছিলেন, “জন উডেন আমাদের যে শেষ জীবনের পাঠ শিখিয়েছিলেন তা ছিল সাফল্যের পরিমাপ করা,” এবং তিনি যা বর্ণনা করেছেন-এবং আমি এখন বুঝতে পারি এবং বিশ্বাস করি-সাফল্য হল মনের শান্তি যা নিজের সাথে আসে।” আপনি আপনার সেরা করেছেন জেনে সন্তুষ্টি.

“এটি বলা সত্যিই সহজ, কিন্তু গ্রহণ করা, আলিঙ্গন করা এবং বিশ্বাস করা সত্যিই কঠিন।”

ওয়ালটন, তিনবার ন্যাশনাল কলেজ প্লেয়ার অফ দ্য ইয়ার যিনি দুটি এনবিএ চ্যাম্পিয়নশিপ জিতেছেন, সোমবার সান দিয়েগোতে তার বাড়িতে ক্যান্সারের জটিলতায় মারা যান। তার বয়স হয়েছিল 71 বছর।

সান দিয়েগো প্যাড্রেস এবং ডজার্সের দীর্ঘ ছায়া থেকে বেরিয়ে আসার তাদের আশা সম্পর্কে 2021 সালের একটি গল্পের অংশ হিসাবে আমি ওয়ালটনের সাক্ষাত্কার করছিলাম। আমি ওয়ালটন এবং পরিচালক ক্যামেরন ক্রো সহ অনেক সান ডিয়েগানের সাথে কথা বলেছি, শহর এবং এর ক্রীড়া দলগুলির প্রতি তাদের ভালবাসা সম্পর্কে।

ওয়ালটন প্যাডরেস, চার্জার এবং লা মেসায় বেড়ে ওঠার তার স্মৃতি সম্পর্কে দীর্ঘ কথা বলেছেন। লস অ্যাঞ্জেলেসের প্রতিও তার গভীর অনুরাগ ছিল, তিনি ব্রুইন্সের সাথে দুটি জাতীয় চ্যাম্পিয়নশিপ – এবং তিনটি জাতীয় কলেজ প্লেয়ার অফ দ্য ইয়ার পুরস্কার জিতেছিলেন৷ তদ্ব্যতীত, তার ছেলে লুক লেকারদের খেলতেন এবং কোচিং করতেন।

“আমি বাইনারি সিদ্ধান্ত নেওয়ার টাইপের জগতে বাস করি না যেখানে আপনি বা সেটা,” ওয়ালটনকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার কোন শহরটি তিনি পছন্দ করেন। “আমি বিশ্বের সবচেয়ে ভাগ্যবান লোক, আমি সব ডজার্সকেও জানি।”

এবং আবার, সান দিয়েগো চেম্বার অফ কমার্সের মুখপাত্রের মতো শব্দ করতে আপত্তি করেনি ওয়ালটন।

“লস অ্যাঞ্জেলেস থেকে সান দিয়েগো যাওয়ার চেষ্টা করবেন না কারণ সেখান থেকে সবাই এখানে নামার চেষ্টা করছে,” তিনি হাসতে হাসতে বললেন।

UCLA কিংবদন্তি বিল ওয়ালটন, বাম, এবং করিম আবদুল-জব্বার 2013 সালে একটি বাস্কেটবল খেলার সময় কোর্টের ধারে বসে আছেন।

(স্কট চ্যান্ডলার/ইউসিএলএ অ্যাথলেটিক্স)

“আমরা সান দিয়েগোর জন্য খুব গর্বিত। সেরা সৈকত, সেরা বায়ু, সেরা বাইক চালানো, সেরা জল, সেরা বিমানবন্দর। আপনি যা কিছু কল্পনা করতে পারেন। আশ্চর্যজনক সুবিধা, আশ্চর্যজনক প্রকৃতি, সমুদ্রের সীমানায় ঘেরা, মেক্সিকো, ক্যাম্প পেন্ডেলটন এবং পাহাড় যা নেতৃত্ব দেয় মরুভূমিতে এবং এটি সবই অ্যাক্সেসযোগ্য।” সান দিয়েগোতে সহজেই।

তার শৈশবের সবচেয়ে প্রিয় স্মৃতিগুলির মধ্যে ছিল প্যাডরেস, তখন প্যাসিফিক কোস্ট লিগের, ওয়েস্টগেট পার্কে তাদের হোম গেম খেলা, যেটি এখন ফ্যাশন ভ্যালি মল। তিনি পার্ক থেকে বেরিয়ে আসা বেসবলগুলি তাড়া করার একজন পেশাদার ছিলেন।

“যখন কিছু লোক আসে, আমি চাই, ‘ঠিক আছে, এই লোকটি, সে একজন বাম-হাতি হিটার, তাই আমি প্রথম বেস লাইন বরাবর ডান-হাতি হিটারে নামতে যাচ্ছি।’ কিন্তু তারপরে যখন টনি পেরেজ ভিতরে আসে, আমি মাঠে আসতে যাচ্ছি এবং আমি মাঠে বল মারতে যাচ্ছি।

“আমি যখন 9 এবং 10 বছর বয়সে বেসবলে দ্রুত ছিলাম,” তিনি আলগা বাস্কেটবলের জন্য নিজের শরীরকে উৎসর্গ করার তার ক্যারিয়ারের কথা উল্লেখ করেছিলেন। “স্ট্যান্ডে ঝাঁপিয়ে পড়া বলটিতে পৌঁছানোর জন্য আমি চেয়ারের উপর দিয়ে লাফ দিতে দ্বিধা করিনি।”

লস অ্যাঞ্জেলেসে তাদের উদ্বোধনী মৌসুমের পর যখন চার্জাররা সান দিয়েগোতে চলে যায় তখন ওয়ালটনের বয়স ছিল নয় বছর।

“আমি পুরানো বালবোয়া স্টেডিয়ামে যেতাম, যেটি আমাদের বাড়ি থেকে মাত্র আধা মাইল দূরে যেখানে আমরা এখন থাকি, যেখানে চার্জাররা সপ্তাহান্তে খেলত,” তিনি বলেছিলেন। “এবং আমি সেই গেমগুলিতে যেতাম, এবং যখন আমি লাল চুল এবং একটি গুঞ্জনযুক্ত ছোট বাচ্চা ছিলাম, মানুষ, উশার এবং টিকিট গ্রহীতারা সবসময়ই ছোট্ট বিলির চেয়ে বেশি সুন্দর ছিল।”

তার বাবা-মা ক্রীড়া অনুরাগী ছিলেন না, তিনি বলেছিলেন, “তবে তারা সর্বকালের সর্বশ্রেষ্ঠ পিতামাতা ছিলেন।” যদিও তিনি বাড়িতে টেলিভিশন নিয়ে বড় হননি, তার ট্রানজিস্টর রেডিওতে গেম শোনা এবং কভারের নীচে শোনার কথা তার মনে আছে।

“আমি পাদ্রে গেমগুলি শুনেছি,” তিনি বলেছিলেন। “আমি ভিন স্কুলির সাথে ডজার গেমগুলি শুনেছি৷ আমি চিক হার্নের সাথে লেকার গেমগুলি শুনেছি৷ এবং তারপরে আমি UCLA তে এসে সেই সমস্ত লোকদের ব্যক্তিগতভাবে জানতে পেরে খুব সৌভাগ্যবান ছিলাম৷

“আমি যখন ছোট ছিলাম তখন আমার কাছে এই সমস্ত আশ্চর্যজনক ক্রীড়া নায়ক ছিল। একজন নায়ক থাকা এক জিনিস। সেই নায়কের সাথে দেখা করা, সেই নায়ককে জানা, সেই নায়কের সাথে বন্ধুত্ব করা এবং খুঁজে পাওয়া যে তারা আরও ভাল মানুষ আপনি কখনই কল্পনা করেছিলেন এবং আশা করেছিলেন এবং এটাই আমার জীবনের গল্প।”

ওয়ালটন সম্পর্কে অনেকেই একই কথা বলবেন।

“এটি তাদের পছন্দ,” তিনি বলেছিলেন। “আমি আমার সেরা হওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করি, এবং আমি বুঝতে পারি যে নির্বাচিত নায়ক সদয় এবং উদার এবং ইচ্ছুক হওয়া উচিত কারণ আমি সেই লোকটি ছিলাম যে আমি সেই বেড়ার মধ্য দিয়ে অনুসন্ধান করছিলাম৷

Source link

Related posts

মহিলাদের বাস্কেটবল হল অফ ফেম ইনডাক্টি নিকি ম্যাক্রেই বেনসন 51 বছর বয়সে মারা গেছেন

News Desk

বেটি নৌখালী: সোলায়মানে দিবাতে

News Desk

স্টেফানোস সিটসিপাস কার্লোস আলকারাজের ‘বর্ধিত ঘৃণা’র জন্য ফ্রেঞ্চ ওপেন রেফারির কাছে অভিযোগ করেছেন

News Desk

Leave a Comment