free hit counter
বিবাহবন্ধনে আবদ্ধ হলেন বিবিয়ানা স্টেইনহাউস আর হাওয়ার্ড
খেলা

বিবাহবন্ধনে আবদ্ধ হলেন বিবিয়ানা স্টেইনহাউস আর হাওয়ার্ড

করোনার কারণে ছিল না জনসমাগম, থাকবে না কোনো মধুচন্দ্রিমাও। তবু এখন জার্মান রেফারি বিবিয়ানা স্টেইনহাউস আর ইংলিশ সাবেক রেফারি হাওয়ার্ড ওয়েবের জীবনের সবচেয়ে বড় সত্য, দু’জন বিবাহবন্ধনে আবদ্ধ করেছেন একে অপরকে।

দীর্ঘ প্রণয়টা পরিণয়ে গড়িয়েছে গেল মাসে। বিষয়টা গোপনই ছিল এতদিন, নিজেরাই ফাঁস করেছেন সম্প্রতি। স্থানীয় একটি ক্রীড়া ওয়েবসাইটকে দেওয়া এক সাক্ষাত্কারে জানিয়েছেন, ‘আমরা খুব সুখেই আছি।’ করোনা জটিলতার কারণে অবশ্য তাদের বিয়েতে কোনো সাক্ষীও ছিল না। সম্প্রতি জার্মান পত্রিকা বিল্ডকে এমনটাই জানিয়েছেন বিবিয়ানা।

২০১৭ সালে ৪২ বছর বয়সী বিবিয়ানা ফুটবলের ইতিহাসে লিখিয়েছিলেন নিজের নাম, বুন্ডেসলিগা ইতিহাসে প্রথম নারী রেফারি হয়ে। আর ওয়েবকে ফুটবল-প্রেমীদের কে না চেনে? ২০১০ বিশ্বকাপের ফাইনালের দায়িত্বে ছিলেন তিনি, দেখিয়েছিলেন ১৭টি হলুদ কার্ড। এর আগে পরে প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগেও ছিল তার সরব উপস্থিতি।

অন্যদিকে ২৩টি বুন্ডেসলিগা ম্যাচ পরিচালনার পর বিবিয়ানা গেল সেপ্টেম্বরে অবসর নেন। তবে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি হিসেবে এখনো তিনি কাজ করে যাচ্ছেন বুন্ডেসলিগায়। ইংলিশ হাওয়ার্ড ওয়েব ২০০৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা পরিচালনা করেছিলেন। ২০১০ সালে চ্যাম্পিয়ন্স লিগ ও বিশ্বকাপ দুটোর ফাইনালেই রেফারিং করেছিলেন তিনি।