free hit counter
খেলা

বিনা টিকেটে দেখা যাবে নারী এশিয়া কাপ

নারী এশিয়া কাপের অষ্টম আসর শুরু হচ্ছে ১ অক্টোবর থেকে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল মাঠ ও আউটার স্টেডিয়ামে বিনা টিকেটে দেখা যাবে এই আসরের প্রতিটি ম্যাচ। ইতিমধ্যে অংশগ্রহণকারী দলগুলো সিলেট পৌঁছেছে।

এই আসরকে সামনে রেখে এরই মধ্যে প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশের মেয়েরা। টি-২০ বিশ্বকাপের বাছাইয়ে সবকটি ম্যাচে জয়লাভের পর ফিরে এসেই মাঠে অনুশীলন করছে তারা।

এবারের আসরে মোট ২৪ ম্যাচ অনুষ্ঠিত হবে। ফাইনাল হবে ১৫ অক্টোবর। সবকয়টি খেলা বিনা টিকিটে দেখা যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ভারতীয় স্পোর্টস চ্যানেল ‘স্টার স্পোর্টস’ ও দেশীয় কয়েকটি চ্যানেলে ম্যাচগুলো দেখা যাবে।

খেলার সময়সূচি অনুযায়ী, প্রথম দিন থাইল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এরপর ৩ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে। ৬ অক্টোবর তৃতীয় ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হবে মেয়েরা। চতুর্থ ম্যাচ ভারতের বিপক্ষে। এছাড়া ১০ অক্টোবর শ্রীলঙ্কা ও নিজেদের শেষ ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে খেলবে বাংলাদেশ।



এদিকে, মেয়েদের এই টুর্নামেন্টকে সামনে রেখে রাস্তা সংস্কার, উইকেট প্রস্তুত থেকে শুরু করে ফ্লাড লাইটসহ পরিপূর্ণ প্রস্তুত করা হয়েছে ভেন্যু। ২৪টি ম্যাচের ১৫টি ম্যাচ হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল ভেন্যুতে এবং গ্রাউন্ড-২ এ বাকি ৯টি।

রাউন্ড রবিন পদ্ধতিতে প্রতিটি দল ছয়টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। এর মধ্যে সেমিফাইনাল খেলবে টেবিলের শীর্ষ চারটি দল। ১৩ অক্টোবর সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচ হবে ১৫ অক্টোবর।

সার্বিক প্রস্তুতি নিয়ে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া ইনচার্জ ফরহাদ কোরেশী জানিয়েছেন, মেয়েদের এশিয়া কাপকে ঘিরে সংস্কারকাজসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এজন্য পুরোপুরি প্রস্তুত রয়েছে মাঠ।

তিনি জানান, এই টুর্নামেন্টের ম্যাচগুলো দেখতে টিকিট লাগবে না। দীর্ঘদিন পর সবাই সুযোগ পাবে স্টেডিয়ামে বসে খেলা দেখার।

Source link

Bednet steunen 2023