free hit counter
আলমেরিয়ার বিপক্ষে ক্যাম্প ন্যুতে শেষ ম্যাচ খেলবেন পিকে
খেলা

বার্সেলোনায় পিকের বিকল্প কে

ফুটবল থেকে গতকাল অবসরের ঘোষণা দিয়েছেন জেরার্ড পিকে। আগামীকাল ক্যাম্প ন্যুতে খেলবেন বার্সেলোনার হয়ে নিজের শেষ ম্যাচ। আনুষ্ঠানিকভাবে বার্সার সঙ্গে সম্পর্কছেদ হবে ৩১ ডিসেম্বর। টানা ১৪ বছর বার্সেলোনার রক্ষণভাগ সামাল দেওয়া পিকের বিকল্প হবেন কে? সেই ভাবনা শুরু করে দিয়েছে বার্সা।

৩৫ বছর বয়সী পিকে সর্বশেষ দুই মৌসুম ধরেই চোট ও ছন্দহীনতায় ভুগছিলেন। এর জেরে চলতি মৌসুমে খেলার সুযোগও পাচ্ছিলেন কম। লা লিগায় বার্সার ১২ ম্যাচের ৭টিতে তাঁকে নামানোই হয়নি, শুরুর একাদশে ছিলেন মাত্র ৩ ম্যাচে। চ্যাম্পিয়নস লিগেও ২ ম্যাচে পুরো নব্বই মিনিট বেঞ্চে কাটাতে হয়। সব মিলিয়ে নতুন মৌসুমে যে জাভি হার্নান্দেজের দলে গুরুত্ব হারিয়ে ফেলেছিলেন, তা স্পষ্ট।

বার্সেলোনায় পিকের বিকল্প কে

পিকেকে বসিয়ে জাভি নির্ভর করেছেন রোনাল্ড আরাউহো, জুলস কুন্দে, আন্দ্রেস ক্রিস্টেনসেন এবং এরিক গার্সিয়াদের ওপর। তবে পিকের সরাসরি বিকল্প হিসেবে বার্সেলোনায় ভেতরে নয়, বাইরেই খোঁজা হচ্ছে বেশি। এ ক্ষেত্রে ক্যাম্প ন্যুতে উচ্চারিত হচ্ছে বেশি ইনিও মার্তিনেজের নাম।

স্পেনের স্বায়ত্তশাসিত অঞ্চলে বাস্কে জন্ম নেওয়া মার্তিনেজ বিলবাওয়ের আগে ৭ বছর রিয়াল সোসিয়েদাদে খেলেছেন। ২০১৩ সাল থেকে খেলছেন স্পেন জাতীয় দলেও।

এদিকে স্পোর্তের আরেক খবরে বলা হয়েছে, অবসরের ঘোষণা দিলেও এখনই খেলা ছাড়ছেন না পিকে। আগামীকাল ক্যাম্প ন্যুতে শেষ ম্যাচ খেলবেন ঠিকই, এরপর মঙ্গলবার ওসাসুনা ম্যাচের স্কোয়াডেও থাকবেন। বার্সেলোনার খেলোয়াড় হিসেবে নিবন্ধিত থাকবেন বছরের শেষ দিন পর্যন্ত।

Related posts

জুয়েলের জোড়ায় পুলিশকে হারালো আবাহনী

News Desk

চার গোল করার পুরস্কার পেলেন ব্রাজিলের ফরোয়ার্ড

News Desk

‘স্বাধীনতা পুরস্কার ২০২১’ পেলেন খুরশিদ উদ্দিন আহমেদ

News Desk
Bednet steunen 2023