free hit counter
খেলা

বার্সায় জাভির প্রাথমিক লক্ষ্য পূরণ

গত নভেম্বরে জাভি হার্নান্দেজ যখন বার্সেলোনার ম্যানেজার হিসেবে দায়িত্ব নেন তখন লা লিগায় দলটির অবস্থান ছিল ৯ নম্বরে। সে সময় বার্সার সাবেক এই মিডফিল্ডার বলেছিলেন, তার প্রাথমিক লক্ষ্য, ক্লাবকে পুরনো ছন্দে ফিরিয়ে আনা এবং মৌসুম শেষে লিগ টেবিলের শীর্ষ চারে রাখা। কারণ, শীর্ষ চারে থাকলেই আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলতে পারবে কাতালুনিয়ানরা।

চলতি মৌসুম এখনো শেষ হয়নি। আরও কয়েকটি ম্যাচ বাকি। তবে তার আগেই নিজের প্রাথমিক লক্ষ্য পূরণ করতে সক্ষম হয়েছেন জাভি। দলের সেই পুরনো দাপুটে ছন্দ পুরোপুরি ফিরিয়ে না আনতে পারলেও একটা ভালো অবস্থানে নিয়ে এসেছেন। একই সঙ্গে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগের জন্যও কোয়ালিফাই করতে সক্ষম হয়েছে বার্সেলোনা।



গতরাতে লা লিগায় রিয়াল বেতিসের মাঠে তাদেরই বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে বার্সা। ৭৬ মিনিটে প্রথম গোলটি করেন এর এক মিনিট আগেই ফেরান তোরেসের বদলি হিসেবে নামা আনসু ফাতি। প্রায় পুরো মৌসুমই চোটের কারণে খেলতে পারেননি তিনি। এখন চোট থেকে ফিরেছেন এবং ফিরেই গোল। তবে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি জাভির শীষ্যরা। তিন মিনিট পরই বেতিসকে সমতায় ফেরান মার্ক বারত্রা।

পরে খেলা যখন ড্রয়ের দিকে যাচ্ছিল, ঠিক তখনই যোগ করা সময়ের চতুর্থ মিনিটে বার্সার জয় নিশ্চিত করেন ডিফেন্ডার জর্দি আলবা।

এই জয়ের ফলে ৩৫ ম্যাচে এখন বার্সেলোনার পয়েন্ট বেড়ে দাঁড়ালো ৬৯। অবস্থান লিগ টেবিলের দুই নম্বরে। আর শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলেও তারা বার্সা থেকে ১২ পয়েন্টের ব্যবধানে এগিয়ে। গত সপ্তাহে শিরোপাও নিশ্চিত করে ফেলেছে স্পেনের রাজধানীর দলটি।

Source link